• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

রাজধানীতে ৪ মণ পচা মাংস জব্দ, ৫ জনকে কারাদণ্ড

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মে ২০১৮, ১৯:৫৫

রাজধানীর গুলিস্তানের কাপ্তান বাজারে পচা মাংস বিক্রি, পানিতে চুবিয়ে রেখে ওজন বাড়ানো, ওজনে কম দেয়া ও বেশি দামে মাংস বিক্রির দায়ে ৫ জনকে কারাদণ্ড এবং ১১ জনকে সোয়া ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযানের সময় মোট ১৩টি প্রতিষ্ঠান থেকে ৪ মণ পচা মাংস জব্দ করা হয়।

শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত ভেজালবিরোধী এ অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এ অভিযান পরিচালনা করেন। অভিযানে সহযোগিতা করে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) ও জেলা বাজার নিয়ন্ত্রণ কর্মকর্তা।

--------------------------------------------------------
আরও পড়ুন : বাংলাদেশে থাইরয়েড রোগী প্রায় ৫ কোটি: বিইএস
--------------------------------------------------------

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, ফরহাদ মাংসের দোকানের রতন ও কাউসার হামিদ নামে দুজনকে ২ মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে। আর আলিম মুন্সির খাসির দোকানের রুবেল শেখকে দুই মাসের কারাদণ্ড, মনু মিয়ার খাসির গোশতের দোকানের মো. নাজিম হায়দারকে দুই মাসের কারাদণ্ড, মেসার্স বিল্লাল এন্টারপ্রাইজের মো. রকি ও বুলুকে ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদণ্ড, মনিরের মাংসের দোকানের মনির হোসেনকে ৫০ হাজার টাকা অনাদায়ে এক মাসের কারাদণ্ড, জসীম গরুর গোশতের দোকানের নয়ন মিয়াকে এক লাখ টাকা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড, ত্রিরত্ন গরুর মাংসের দোকানের হাজী মো. রুবেল চিশতীকে এক লাখ টাকা ও অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

এছাড়া লাট মিয়ার পিয়র খাসির দোকানের হাজী মো. শওকত আলীকে ৭৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদণ্ড, আকবর স্টোর মাংসের দোকানের মিলু শেখ, আলিম বিফ শপের আরমান, আজগর মাংসের দোকানের মো. আজগর ও লাল বাবুর মাংসের দোকানের গুলজার খানকে ৫০ হাজার টাকা ও অনাদায়ে এক মাস করে কারাদণ্ড, জনপ্রিয় চায়ের দোকানের মো. শাহ আলমকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ২ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

আরও পড়ুন :

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে যুবকের মৃত্যু, চিকিৎসকের ধারণা হিট স্ট্রোক
বিরল এক মহাজাগতিক ঘটনার সাক্ষী হলো দেশ
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
তাপ কমাতে দৈনিক ৪ লাখ লিটার পানি ছিটাচ্ছে ডিএনসিসি
X
Fresh