• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আমাদেরও অনেক কিছু করতে হবে: প্রিয়াঙ্কা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ মে ২০১৮, ২১:২১

ইউনিসেফ তাদের পক্ষ থেকে সম্ভব সব সহায়তা দিচ্ছে, কিন্তু মানুষ হিসেবে আমাদেরও অনেক কিছু করতে হবে। রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ যে ভালোবাসার নজির স্থাপন করেছে, তাতে আমি মুগ্ধ। বলেন ইউনিসেফের শুভেচ্ছা দূত ও সাবেক বিশ্ব সুন্দরী প্রিয়াঙ্কা চোপড়া।

কক্সবাজারে চারদিন সফর শেষে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রিয়াঙ্কা বলেন, শরণার্থী এই শিশুদের দায়িত্ব পৃথিবীকে নিতে হবে। তাদের যাওয়ার কোনো জায়গা নেই। আমাদের নিজেদের শিশুদের মতো এই শিশুদের দেখুন।

ক্যাম্পে শিশুদের চিত্রকর্ম দেখার কথা জানিয়ে প্রিয়াঙ্কা বলেন, রোহিঙ্গা শিশুরা দেখেছে মাথার উপরে রকেট লঞ্চার, পায়ের তলায় মাইন। তারা সেগুলেই এঁকেছে, কারণ তারা এসব মনে রেখেছে। সংকটের ভয়াবহ চিত্র দেখার পরে, ক্ষতিগ্রস্ত শিশু ও পরিবারের সংকটের ব্যাপকতা উপলব্ধি করেছি।

সফরে প্রিয়াঙ্কা শিশুদের শিক্ষার বিষয়েও খোঁজ নেন। তিনি বলেন, এখানে থাকা অভিভাবকরা শিশুদের শিক্ষার বিষয়ে অগ্রাধিকার দিচ্ছেন। ক্যাম্প ও আশ্রয়কেন্দ্রগুলোতে পর্যাপ্ত বিদ্যালয় ও শিক্ষক, যথাযথ উপকরণ ও পাঠ্যক্রমানুসারে যেন শিশুরা শিক্ষা পায় তা নিশ্চিত করার বিষয়েও আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

সংবাদ সম্মেলনে ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি সীমা সেন গুপ্ত, ইউনিসেফ বাংলাদেশের কমিউনিকেশনস চিফ জ্যঁ জ্যাক সিমনও বক্তব্য দেন।

এর আগে গত ২১ মে সোমবার চারদিনের সফরে বাংলাদেশে আসেন জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। সেদিন বিকেলেই তিনি টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন।

গত চারদিনে তিনি উখিয়া ও টেকনাফের ১০টি শরণার্থী ক্যাম্প এবং সীমান্তের কাছের রোহিঙ্গা আগমনের ট্রানজিট পয়েন্ট ঘুরে দেখেন। রোহিঙ্গা শিশুদের সঙ্গে সময় কাটিয়ে বোঝার চেষ্টা করেন তাদের বাস্তবতা, তাদের সঙ্কট।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভাসানচরে রোহিঙ্গা নাগরিককে গলা কেটে হত্যা
শুটিং সেটে আহত প্রিয়াঙ্কা চোপড়া
৫ মাসের শিশু চুরির ৫ দিন পর উদ্ধার, ২ রোহিঙ্গা গ্রেপ্তার
জাতিসংঘে ফের রোহিঙ্গা সংকট উত্থাপন বাংলাদেশের
X
Fresh