• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শান্তিনগরে মিনা বাজারকে ২ লাখ টাকা জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ মে ২০১৮, ২১:২২

রাজধানীর শান্তিনগরে সুপারশপ মিনা বাজারকে ২ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে শান্তিনগর বাজারে এই সুপারশপে অভিযান চালিয়ে জরিমানা করা হয়। ডিএমপির ম্যাজিস্ট্রেট মসিউর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

সুপারশপ মিনাবাজার সিটি করপোরেশন নির্ধারিত মাংসের দামের তুলনায় বেশি মূল্য রাখায় ১ লাখ টাকা এবং বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া লোগো ব্যবহার করে পণ্য বিক্রি করার অভিযোগে আরও এক লাখ টাকা জরিমানা করা হয়।

এর আগে শান্তিনগরে মাছ বাজার পরিদর্শন করেন আদালত। মাছের অতিরিক্ত দামসহ নানা বিপত্তির কারণে দোকানদারদের সতর্ক করেন আদালত। পুরো রমজানজুড়ে রাজধানীর বিভিন্ন এলাকায় এরকম অভিযান চালনো হবে।
--------------------------------------------------------
আরও পড়ুন : মাদকের যারা সম্রাট তারা সংসদেই আছে: এরশাদ
--------------------------------------------------------

অপরদিকে, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, খাবারে তেলাপোকা ও পঁচা-বাসি খাবার বিক্রির অভিযোগে রাজধানীর ধানমন্ডি এলাকার কড়াই গোস্ত ও বাবুর্চি রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রাজধানীর ধানমন্ডির ঝিগাতলা এলাকায় বুধবার বিশেষ অভিযান চালিয়ে এ দুই রেস্টুরেন্টকে জরিমানা করা হয়।

অভিযানের তদারকি করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী। সার্বিক সহযোগিতা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ ও ১১ এর সদস্যরা।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল আরটিভি অনলাইনকে বলেন, অভিযানে কড়াই গোস্ত রেস্টুরেন্টকে পঁচা-বাসি, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করতে দেখা যায়। এছাড়া তাদের খাবারে তেলাপোকা পাওয়া যায়। এসব অভিযোগে কড়াই গোস্তকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। একই অভিযোগে বাবুর্চি রেস্টুরেন্টকেও দেড় লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে ক্রেতাদের সঙ্গে প্রতারণা বন্ধের জন্য প্রতিষ্ঠান দুটিকে সতর্ক করা হয়।

আরও পড়ুন :

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh