• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আন্দোলনকারীদের আরও ধৈর্য্যের পরিচয় দেয়া উচিত : প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মে ২০১৮, ১৭:০৬

আমি তো আগেই বলেছি কোটা থাকবে না। এরপরও আল্টিমেটাম, আন্দোলনের হুমকি দেয়া হচ্ছে। এটার তো কোনো যুক্তি নেই। আমরা এটা করবো। কিন্তু এখনই এটা করতে হবে? এ জন্য তো সময় লাগবে। তারপরও হুমকি দেয়াটা বাড়াবাড়ি। আন্দোলনকারীদের আরও ধৈর্য্যের পরিচয় দেয়া উচিত। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ(সোমবার) মন্ত্রিসভার বৈঠকের পর অনানুষ্ঠানিক আলোচনায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী। বৈঠকের একটি সূত্রে এ তথ্য জানা গেছে।

বৈঠক সূত্র জানায়, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ কোটা সংস্কার প্রসঙ্গে অনানুষ্ঠানিক বৈঠকে কথা বলেন।

তোফায়েল প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, কোনো কোনো মহল কোটার বিষয় নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। এটা দ্রুত করা যায় কি-না সে বিষয়ে একটু ভাবেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, কোটা নিয়ে আমি তো আগেই সিদ্ধান্ত দিয়ে দিয়েছি। কোটা সংস্কারের প্রজ্ঞাপনের দাবিতে আবারও আন্দোলন শুরু হবে কেন। কোটার বিষয়টি বাস্তবায়ন করতে সময় লাগবে।

তিনি বলেন, প্রজ্ঞাপনের দাবিতে সবকিছু বন্ধ করে দেয়ার হুমকি দেয়া, এটা কী? এর তো কোনো যুক্তি নেই। আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত দিয়েছি। কিন্তু সিদ্ধান্ত বাস্তবায়নে সময় তো লাগতে পারে। এটা নিয়ে হুমকি দেয়া, আলটিমেটাম দেয়া; এটা তো বাড়াবাড়ি।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটাপ্রথা সংস্কারে প্রজ্ঞাপন চেয়ে শাহবাগ মোড় অবরোধ করেছেন আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা। আজ দুপুর ১টার দিকে শাহবাগ মোড়ে অবস্থান নেন তারা।

এ সময় প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত অবরোধ চালিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের দুই যুগ্ম-আহ্বায়ক নুরুল হক নুর এবং মুহাম্মদ রাশেদ খান।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh