• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

খুলনায় প্রার্থীর সমর্থকদের গ্রেপ্তার না করতে হাইকোর্টের নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ মে ২০১৮, ১৪:৪০ | আপডেট : ১৪ মে ২০১৮, ১৫:০৩
খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রচারে থাকা প্রার্থীদের সমর্থক ও নেতা কর্মীদের হয়রানি বা গ্রেপ্তার না করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে রুলও জারি করেছেন আদালত।

আজ(সোমবার) এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমেদ অপর পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোহাতার হোসেন সাজু।

পুলিশ প্রধান, খুলনার পুলিশ কমিশনার এবং পুলিশ সুপারকে এ নির্দেশনা দেয়া হয়েছে।

খুলনা সিটি নির্বাচনে বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের গণগ্রেপ্তার ও হয়রানি করা হচ্ছে। এই মর্মে আদালতে এ রিটটি করা হয়েছিল।
--------------------------------------------------------
আরও পড়ুন : প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত শাহবাগ অবরোধ
--------------------------------------------------------

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা শেষ হয়েছে রোববার রাত ১২টায়। মঙ্গলবার অনুষ্ঠিত হবে দেশের দক্ষিণ-পশ্চিমের বিভাগীয় এই শহরের নির্বাচন। নির্বাচন সুষ্ঠু করতে প্রস্তুত নির্বাচন কমিশন। সিটি করপোরেশন পরিচালনায় প্রতিনিধি নির্বাচনে প্রস্তুত এলাকাবাসীও।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন নৌকা প্রতীকে আওয়ামী লীগের তালুকদার আব্দুল খালেক, ধানের শীষ প্রতীকে বিএনপির নজরুল ইসলাম মঞ্জু, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির শফিকুর রহমান মুশফিক, হাতপাখা প্রার্থীকে ইসলামী আন্দোলনের মুজ্জাম্মিল হক এবং কাস্তে প্রতীকে সিপিবির মিজানুর রহমান বাবু।

এছাড়া নগরীর ৩১টি সাধারণ ওয়ার্ডে ১৪৮ জন এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

খুলনায় এবার মোট ভোটার ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ ও নারী ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন।

নির্বাচনে ২৮৯টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) কেন্দ্র রয়েছে ২৫৪টি। আর ৩৫টিকে সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। ভোট কক্ষ রয়েছে এক হাজার ৫৬১টি। অস্থায়ী ভোট কক্ষ ৫৫টি।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়