• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

আজ বাড়তে পারে বৃষ্টিপাত, নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মে ২০১৮, ১০:৫৬

আজ সোমবার সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। এদিকে গতকাল থেকে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে।

রাজশাহী, পাবনা, বগুড়া, ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সকল এলাকার নদীবন্দরকে ১ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : যশোরে তরুণ লীগ নেতাকে বোমা মেরে হত্যা
--------------------------------------------------------

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুছ আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আজ সোমবার সকাল থেকে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা বাড়তে পারে। আজ থেকে খুলনা, বরিশাল, ঢাকা. ফরিদপুর, মাদারীপুর ও শরীয়তপুরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বৃষ্টি, কালবৈশাখী ঝড় ও বিদ্যুৎ চমকানোসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়বে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ঢাকায় আজ সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ১৭ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৩৩মিনিটে।

আরও পড়ুন :

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টিপাতের রেকর্ড, যতদিন থাকবে জানাল আবহাওয়া অফিস
মৌসুমের শুরুতে যেখানে সর্বোচ্চ ভারী বৃষ্টিপাতের রেকর্ড
আগামী দুদিনে ঢাকাসহ চার বিভাগে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা 
বৃষ্টি নিয়ে নতুন বার্তা দিলো আবহাওয়া অফিস
X
Fresh