• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভেজাল দুই হাজার পানির জার ধ্বংস করেছে বিএসটিআই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ মে ২০১৮, ২২:০৪

রাজধানীর তেজগাঁও এলাকার দুটি অবৈধ পানির কারখানা বন্ধ করে দিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। এছাড়া কারখানার সঙ্গে জড়িত ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয় এবং ভেজাল পানি ভর্তি দুই হাজার জার ধ্বংস করা হয়।

মঙ্গলবার বিএসটিআই ও র‌্যাব যৌথভাবে অভিযান চালিয়ে কারখানাগুলো সিলগালা করে দেয়। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।
এসময় আরও তিনটি প্রতিষ্ঠানের কাছ থেকে তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, কিছু প্রতিষ্ঠান কোনো ধরনের পরিশোধন ছাড়াই অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সরাসরি পানি জারে ভর্তি করে বাজারজাত করে আসছে। এ খবর পেয়ে তেজগাঁও এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় সাত প্রতিষ্ঠানকে শনাক্ত করা হয়।

সারওয়ার আলম আরও বলেন, এসব প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানাসহ ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।

বিএসটিআই জানায়, তেজগাঁওয়ের ৫১/এ দক্ষিণ কুনিপাড়ায় ফিউচার ফুড বেভারেজ নামে একটি প্রতিষ্ঠান পানি শোধন না করে টিউবওয়েলের পানি জারে ভরে ফিল্টার পানি নামে বাজারজাত করে আসছিল। ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে কারখানাটি সিলগালা করে দেন ও কারখানার মালিক আব্বাস উদ্দিন দীপুকে ছয় মাসের কারাদণ্ড দেন।

একই অভিযোগে জাহাঙ্গীর ট্রেড ইন্টারন্যাশনালের মালিক জাহাঙ্গীরুল ইসলাম এবং মাহমুদ হাসান মাসুদকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া পূর্ব নাখালপাড়ার কোল্ড স্টোরেজ নামের একটি কারখানার মালিক নাসির উদ্দিনের কাছ থেকে একই অপরাধে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh