সেনা মোতায়েন হবে না, কারখানা বন্ধ থাকবে: ইসি

প্রকাশ | ২৬ এপ্রিল ২০১৮, ১৬:১০ | আপডেট: ২৬ এপ্রিল ২০১৮, ২০:০৮

আরটিভি অনলাইন রিপোর্ট

খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন করা হবে না। সাধারণত স্থানীয় সরকার নির্বাচনে সেনা মোতায়েন করা হয় না। এবারও হবে না। তবে পর্যাপ্তসংখ্যক নিয়মিত বাহিনীর (পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসার) সদস্য থাকবেন। 

বললেন নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দিন আহমদ।

বৃহস্পতিবার নির্বাচন ভবনে এ দুটি সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা নিয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে  সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

হেলালুদ্দিন আহমদ জানান, আগামী ১৫ মে নির্বাচনের দিন গাজীপুরে গার্মেন্টস কারখানাগুলো বন্ধ রাখা হবে। এটা নিয়ে বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমইএ) ও পোশাকশিল্প প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সঙ্গে মতবিনিময় করবেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : দেশের কয়েকটি স্থানে কালবৈশাখী ঝড় হতে পারে
--------------------------------------------------------

এ সময় সচিব বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে যে বিভিন্ন ধরনের অপপ্রচার হয়—সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘটনার উদাহরণ দিয়ে তিনি বলেন, এটা কীভাবে ঠেকানো যায়, তা নিয়ে কিছু প্রস্তাব এসেছে। ইসি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সঙ্গে এ বিষয়ে মতবিনিময় বৈঠক করে সিদ্ধান্ত নেবে। ভোটকেন্দ্রে সংবাদ সংগ্রহ করার বিষয়ে সংবাদকর্মীরা কীভাবে কাজ করবেন, এ নিয়ে গণমাধ্যমের সঙ্গে ইসি একটি মতবিনিময় সভা করবে। তবে এ বিষয়ে এখনো তারিখ চূড়ান্ত হয়নি।

আরও পড়ুন : 

এসজে/জেএইচ