• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আজাদ-বাচ্চু-তাবিথকে তলব দুদকের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ এপ্রিল ২০১৮, ২০:১৬

এফবিসিসিআই’র সাবেক সভাপতি ও হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক একে আজাদ, বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ আবদুল হাই বাচ্চু এবং বিএনপি নেতা তাবিথ আউয়ালকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন(দুদক)।

মঙ্গলবার বিকেলে দুদকের প্রধান কার্যালয় থেকে তাদের নামে আলাদা আলাদা চিঠি পাঠানো হয় বলে জানিয়েছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

দুদকের পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলীর সই করা চিঠিতে আগামী ৯ মে সকাল ১০টায় একে আজাদকে দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। তার বিরুদ্ধে কর ফাঁকি দিয়ে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। গত ৩ এপ্রিল জিজ্ঞাসাবাদের জন্য তাকে তলব করে দুদক। বিদেশ সফরে থাকায় আইনজীবীর মাধ্যমে তখন দুদকের কাছে ৮ সপ্তাহ সময় চান তিনি।

আগামী ৭ মে সকালে আবদুল হাই বাচ্চুকে দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে দুদকের উপ-পরিচালক সামসুল আলমের সই করা চিঠিতে। বেসিক ব্যাংকের সাড়ে ৩ হাজার কোটি টাকা ঋণ জালিয়াতি ও অনিয়মের অভিযোগে এর আগে ৩ বার তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক।

তাবিথ আউয়ালকে আগামী ৮ মে দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে দুদকের উপ-পরিচালক আখতার হামিদ ভূঁইয়ার সই করা চিঠিতে। তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন এবং ব্যাংকে অস্বাভাবিক লেনদেনের অভিযোগ রয়েছে।

কে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুদকের মামলায় সাবেক এমপি কাদের খানের চার বছরের কারাদণ্ড 
ব্যাংকের ম্যানেজারসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা
ড. ইউনূসের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ 
স্ত্রীসহ সাবেক এমপির পিএসের বিরুদ্ধে দুদকের মামলা
X
Fresh