• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, তুরাগ পরিবহন বন্ধ রেখেছে ছাত্ররা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ এপ্রিল ২০১৮, ১৪:০৯

রাজধানীর বাড্ডায় তুরাগ বাসে উত্তরা ইউনিভার্সিটির এক ছাত্রীকে ধর্ষণচেষ্টায় ঢাকার সাথে তুরাগ পরিবহনের চলাচল বন্ধ করে দিয়েছেন শিক্ষার্থীরা। ঘটনার প্রতিবাদে অর্ধশত তুরাগ বাস আটক করে রেখেছেন তারা।

শনিবার দুপুরে উত্তরা ৬নং সেক্টরে অবস্থিত উত্তরা ইউনিভার্সিটির ক্যাম্পাসে আসার জন্য উত্তর বাড্ডা থেকে তুরাগ পরিবহনের একটি বাসে ওঠেন ওই ছাত্রী। এ সময় বাসে যাত্রী ছিলেন মাত্র ৭-৮ জন। নাটকীয়ভাবে বাস কর্মচারীরা বাস সামনে যাবে না বলে যাত্রীদের নামাতে থাকে এবং নতুন কোনো যাত্রী উঠানো বন্ধ রাখে। এ সময় ওই ছাত্রীর সন্দেহ হলে তিনি বাস থেকে নামতে চেষ্টা করেন। কিন্তু বাসের হেলপার দরজা বন্ধ করে দেয় এবং কন্ডাক্টর তার হাত ধরে টানতে শুরু করে। কন্ডাক্টর ও হেলপারের সঙ্গে ধস্তাধস্তির একপর্যায়ে চলন্ত গাড়ি থেকে লাফিয়ে পড়েন মেয়েটি। তিনি অন্য একটি বাসে চড়ে ইউনিভার্সিটির ক্যাম্পাসে এসে বিষয়টি কর্তৃপক্ষকে জানালে কর্তৃপক্ষ আশানুরূপ কোনো সমাধান দেননি।
--------------------------------------------------------
আরও পড়ুন : দুই যুগ আগের হত্যা মামলায় ১৩ জনের ফাঁসি
--------------------------------------------------------

পরে সহপাঠীরা বিষয়টি জেনে আইনি সহযোগিতার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করে। কোনোভাবে সুরাহা না হওয়ায় রোববার দুপুরে তারা ওই বাস, বাসের হেলপার ও কন্ডাক্টরকে আটকের দাবিতে রাস্তায় মানববন্ধন করে। এ সময় বিক্ষুব্ধ ছাত্ররা তুরাগ পরিবহনের অর্ধশতাধিক তুরাগ বাস আটক করে রাখে।

সোমবার আরটিভি অনলাইনের সাথে উত্তরা ইউনিভার্সিটির কয়েকজন শিক্ষার্থীর কথা হয়। তারা জানান, বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত বাস বন্ধ থাকবে। ঢাকার সাথে তুরাগ পরিবহন চলাচল করতে পারবে না। পাশাপাশি আটক গাড়িও ফেরত দেয়া হবে না। প্রয়োজনে বুকের তাজা রক্ত দিয়েও হলেও দোষীর শাস্তি নিশ্চিত করব।

এদিকে রোববার বিকেলে এ ধর্ষণচেষ্টার ঘটনায় অজ্ঞাতনামা তিনজনের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করছেন ভুক্তভোগী ছাত্রীর স্বামী। নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০/৩০ ধারায় এ মামলা দায়ের করা হয়। মামলায় তুরাগ পরিবহনের ওই বাসের অজ্ঞাত চালক, হেলপারসহ তিনজনকে আসামি করা হয়েছে। মামলা নং ২৬।

গুলশান থানার ওসি আবু বকর সিদ্দীক আরটিভি অনলাইনকে বলেন, যৌন হয়রানির জন্য একটি মামলা রুজু হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। কারা এর সাথে জড়িত।

এ বিষয়ে উত্তরা ইউনিভার্সিটির আন্দোলনরত শিক্ষার্থীদের একজন তৃতীয় বর্ষের সিএসই বিভাগের ছাত্র রাজীব হাসান বলেন, তুরাগ বাস মালিক সমিতি এখনো যোগাযোগ আমাদের সাথে যোগাযোগ করেনি। গাড়ি ও চাবি আমাদের হেফাজতে রয়েছে। আমাদের ভিসি ম্যাডাম সিঙ্গাপুরে আছেন। উনি আজ বিকালে আসলে তার সাথে আমরা কয়েকটি দাবি তুলবো। বেশ কয়েকটি দাবি নিয়ে স্যারদের সঙ্গে কথা হয়েছে। তারা বিষয়টি সমাধানের চেষ্টা চালাচ্ছেন। এ বিষয়ে দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত আমরা এ রুটে তুরাগ চলতে দেব না।

টঙ্গী-তুরাগ পরিবহন মালিক সমিতির সদস্য স্বপন আরটিভি অনলাইনকে জানান, শিক্ষার্থীরা বাসে নারীকে ধর্ষণের অভিযোগে আমাদের অর্ধশত বাস রোববার থেকে বন্ধ করে রেখেছে। বিষয়টি সুরাহার জন্য মালিক সমিতি বিশ্ববিদ্যালয় ও প্রশাসনের সাথে যোগাযোগের চেষ্টা চালিয়ে যাচ্ছে, যাতে এ রুটে বাস চালু থাকে।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেমিকাকে ধর্ষণচেষ্টার অভিযোগে প্রেমিক গ্রেপ্তার
চকলেটের প্রলোভনে ৭ বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ
ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে অধ্যাপক বহিষ্কার
খাগড়াছড়িতে গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগ, গ্রেপ্তার ২
X
Fresh