• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভাগ্য বদল হলো যাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ অক্টোবর ২০১৬, ১৯:৪১

২০তম সম্মেলনের মাধ্যমে ভাগ্য বদল হলো আওয়ামী লীগের অনেক নেতার। দলের সভাপতিমণ্ডলীর সদস্য, সাধারণ সম্পাদক, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সম্পাদকমণ্ডলীতে স্থান পেয়েছেন বেশ কয়েকজন নতুন মুখ।

দীর্ঘ ৬ বছর দায়িত্ব পালন শেষে সাধারণ সম্পাদক পদ থেকে বিদায় নেন সৈয়দ আশরাফুল ইষলাম। দায়িত্ব পেয়েছেন সভাপতিমণ্ডলীর সদস্যের। ঐতিহ্যবাহী দলটির নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি আগের কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন।

আওয়ামী লীগের সর্বোচ্চ ফোরাম প্রেসিডিয়ামের নতুন সদস্য হলেন আগের কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) ফারুক খান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পীযুষ কান্তি ভট্টাচার্য।

নতুন কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন সংসদ সদস্য আবদুর রহমান। তিনি আগের কমিটির সদস্য ছিলেন।

সম্পাদকমণ্ডলীর মধ্যে পদোন্নতি পেলেন গেলো কমিটির উপ-প্রচার সম্পাদক কুমার উকিল, যিনি নতুন কমিটির সংস্কৃতি বিষয়ক সম্পাদক। গেলো কমিটির সদস্য টিপু মুন্সীকে অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক, আরেক সদস্য সুজিত রায় নন্দীকে নতুন কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক করা হয়েছে।

আগের কমিটির উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাসকে নতুন কমিটির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক করা হয়েছে। শিক্ষা ও গবেষণা সম্পাদক শামসুন নাহার চাঁপা, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানাও এ কমিটির নতুন মুখ।

নতুন সাংগঠনিক সম্পাদক হয়েছেন গেলো কমিটির সদস্য এনামুল হক শামীম। এ পদে একেবারেই নতুন মুখ চট্টগ্রামের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর ছেলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নফেল।

গেলো ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। ২৩ অক্টোবর কাউন্সিল অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কার্যকরী কমিটির ২১ জনের নাম ঘোষণা হয়।

দু’দিন পর মঙ্গলবার ঘোষণা করা হয় আরো ২২ জনের নাম। ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির বাকি সদস্যদের নাম ১ সপ্তাহের মধ্যে ঘোষণা করা হবে বলে জানান নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সভাপতিমণ্ডলীর ৩ জন, সম্পাদকমণ্ডলীর ৫ জন, দু’টি উপ-সম্পাদকীয় পদ বাকি আছে। এছাড়াও ২৮ সদস্যের পদে এখনো কারও নাম ঘোষণা করা হয়নি।

এইচটি/ এস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh