• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রোহিঙ্গা প্রত্যাবাসনের সুনির্দিষ্ট তথ্য নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ এপ্রিল ২০১৮, ১৫:৪৬

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, রোহিঙ্গা পরিবারের মিয়ানমার ফিরে যাওয়ার বিষয়ে সরকারের কাছে সঠিক কোনো তথ্য নেই। আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে একটি নির্দিষ্ট পরিবারের ৫ সদস্যকে ‘প্রত্যাবাসন’র যে খবর বেরিয়েছে সে বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে।

রোববার (১৫ এপ্রিল) ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ-ডিসিসিআই ভবনে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দুই দেশের শূন্য রেখায় ৫ হাজার রোহিঙ্গা রয়েছে। আমরা তাদের ফিরিয়ে নিতে বারবার মিয়ানমার কর্তৃপক্ষকে বলে আসছি। কিন্তু তারা সময়ক্ষেপণ করছে। যে পরিবারটির ‘প্রত্যাবাসন’নিয়ে কথা হচ্ছে সে বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে কোনো তথ্য নেই। মিয়ানমার কোনোকিছু আমাদের জানায়নি। আমরা জানার চেষ্টা করছি।

--------------------------------------------------------
আরও পড়ুন : টঙ্গীতে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৫
--------------------------------------------------------

অনুষ্ঠানে কোটা সংস্কার আন্দোলন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবন ভাংচুরের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ওই হামলার ঘটনায় এখন পর্যন্ত পাঁচটি মামলা করা হযেছে। এরমধ্যে একটি সাইবার আইনে। প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে, এ হামলার ঘটনায় যারাই জড়িত রয়েছে তাদের কাউকেই ছাড় দেয়া হবে না।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজা জিগমে খেসার আমন্ত্রণে ভুটান গেছেন তথ্য প্রতিমন্ত্রী
ঝড় ও শিলাবৃষ্টি নিয়ে সবশেষ যে তথ্য জানাল আবহাওয়া অফিস
মাল্টিমিডিয়া ক্লাসের তিন মাসের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়
বিনাশুল্কে মদ আমদানির তথ্যটি ভিত্তিহীন (ভিডিও)
X
Fresh