• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

ব্যাংক সুদের হার কমাতে প্রধানমন্ত্রীর তাগিদ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ এপ্রিল ২০১৮, ২৩:৩৭ | আপডেট : ১৪ এপ্রিল ২০১৮, ০৯:১১
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে ব্যাংক কর্তৃপক্ষের প্রতি সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার তাগিদ দিয়েছেন।

গণভবনে আজ শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) র কাছ থেকে অনুদান গ্রহণকালে  তিনি এ তাগিদ দেন। খবর বাসস।

শেখ হাসিনা বলেন, ‘আমি আপনাদেরকে সুদের হার কমানোর কথা বলতে চাই, না হলে দেশে বিনিয়োগ সম্ভব নয়... এটিকে অবশ্যই সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনতে হবে। সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনলে আপনারা লাভবান হবেন। এতে জনগণ ব্যাংকগুলোর সঙ্গে কাজ করতে অধিক আগ্রহী হবে।’

প্রধানমন্ত্রী সুদের হার কমিয়ে ব্যাংক কর্তৃপক্ষগুলোকে তাদের প্রতিশ্রুতি রক্ষার আহ্বান জানিয়ে বলেন, ‘আমরা আপনাদের উত্তাপিত সকল সমস্যার সমাধান করেছি, এখন আপনাদেরকে অঙ্গীকার পূরণ করতে হবে। আপনারা আপনাদের কাজ করে যাবেন, যাতে দেশের আর্থ-সামাজিক উন্নয়ন অব্যাহত থাকে।

শেখ হাসিনা বলেন, জিডিপি প্রবৃদ্ধি এবং বিনিয়োগ অর্জনের মতো আরও অনেক সুযোগ সুবিধা সৃষ্টি করতে হবে। আমরা এখন ভিক্ষা করতে এবং অন্যদের শর্ত মেনে নিতে পারব না। একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে এই অর্জন আমাদের জন্য খুবই প্রয়োজন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ যখন স্বল্পোন্নত দেশ ছিল, তখন অনেক লোক এ দেশটিকে অবহেলার চোখে দেখেছে। তবে এখন আমরা এ অবস্থা কাটিয়ে উঠে একটি মর্যাদাশীল দেশে উন্নীত হয়েছি। আমাদেরকে এই মর্যাদা বজায় রাখতে হবে এবং এ ক্ষেত্রে ব্যাংকগুলোকেও ভূমিকা রাখতে হবে।

প্রধানমন্ত্রী তাঁর ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দেয়ায় ব্যাংক মালিক, চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও পরিচালকদের ধন্যবাদ জানান। তিনি বলেন, তাদের এই অনুদান সমাজের অসহায়, দুস্থ, অসুস্থ ও অন্যান্য অসহায় লোকদের অর্থনৈতিক সমস্যা নিরসনে সহায়ক হবে।

বিএবি’র অধীন ব্যাংকগুলো প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে আজ ১৬৩ কোটি টাকা দান করেছে।

প্রধানমন্ত্রী এর আগে ২১ আগস্টে গ্রেনেড হামলায় আহত এবং নিহতদের পরিবারের সদস্যদের জন্য আর্থিক সহায়তা গ্রহণ করেন। প্রধানমন্ত্রী অনুদানের চেক গ্রহণ করে তাদেরকে ধন্যবাদ জানান। এসময় বিএবি চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার অনুষ্ঠানে বক্তৃতা করেন।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়