• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীর বক্তব্যকে বিপজ্জনক বললেন ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ অক্টোবর ২০১৬, ১৮:৪৪

জাতীয় কাউন্সিলে দেয়া আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য গণতন্ত্রের জন্য বিপজ্জনক। জানালেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি অভিযোগ করেন, কাউন্সিলের শেষ সেশনে সভানেত্রী (শেখ হাসিনা) যে কথাগুলো বলেছেন- তা গণতন্ত্রের জন্য বিপজ্জনক কথা। তিনি পরিষ্কার বলেছেন- বিএনপিকে ক্ষমতায় আসতে দেয়া হবে না। আগামীবার যে কোনো মূল্যে আওয়ামী লীগকে অবশ্যই ক্ষমতায় আসতে হবে। এ কথাগুলো থেকে এটা পরিষ্কার হয়ে গেছে তাদের লক্ষ্য কী এবং তারা কী করতে চান।

সোমবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপির প্রয়াত ভাইস চেয়ারম্যান আফসার আহমেদ সিদ্দিকীর স্মরণসভায় মির্জা ফখরুল এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, ১৯৭১ এর স্বাধীনতা যুদ্ধের পর ক্ষমতায় এসে ১৯৭২ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত তারা (আওয়ামী লীগ) গণতন্ত্রকে ধ্বংস করেছে। তাদের দুঃশাসনের কারণে ভয়াবহ দুর্ভিক্ষ হয়েছে, যা আমরা অনেকেই ভুলে গেছি। তখন তারা সবক্ষেত্রে ব্যর্থ হয়ে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করেছে। এখন গণতন্ত্রের ব্যাখ্যাও পাল্টে গেছে, সেই জায়গায় আসছে উন্নয়ন না গণতন্ত্র। তারা বলছে উন্নয়ন আগে পরে গণতন্ত্র।

শেখ হাসিনা আগামী নির্বাচনের জন্য নেতাকর্মীদের প্রস্তুতি নিতে বলায় তিরস্কার করেছেন ফখরুল। তিনি বললেন, প্রস্তুতির দরকার কী? ভোটের বা দরকার কী? ঘোষণা করে দিলেই হয় যে, আমরা আবার পাঁচ বছরের জন্য ক্ষমতায় চলে গেলাম। তাহলে তো এ নাটকের প্রয়োজন নেই।

প্রয়াত নেতার স্ত্রী বিএনপির সহ-সম্পাদক জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভায় দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বক্তব্য দেন।

এস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh