• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

কোটা সংস্কার আন্দোলন যৌক্তিক: জাবি শিক্ষক সমিতি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ এপ্রিল ২০১৮, ২১:১৪

কোটা সংস্কার আন্দোলনের যৌক্তিকতা রয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি। সোমবার সন্ধ্যায় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. নূরুল আলম ও সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ সই করা এক বিবৃতিতে একথা বলেন।

বিবৃতিতে বলা হয়, শিক্ষক সমিতি মনে করে এই কোটা সংস্কার আন্দোলনের যৌক্তিকতা রয়েছে এবং বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিবেচনার জন্য সমিতি সরকারের নিকট জোর দাবি জানাচ্ছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : কোটা সংস্কার আন্দোলনের খবর বিশ্ব মিডিয়ায়
--------------------------------------------------------

বিবৃতিতে আরও বলা হয়, সোমবার দুপুর সাড়ে ১২টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে কোটা সংস্কার আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উপর বিনা উস্কানিতে পুলিশ অতর্কিতে কাঁদানে গ্যাস, রাবার বুলেট ও জল কামান নিয়ে হামলা চালায়। এই হামলায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ শতাধিক শিক্ষার্থী মারাত্মক আহত হন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এই বর্বোরচিত হামলার ঘটনায় গভীর উদ্বেগ ও নিন্দা প্রকাশ করছে এবং ঘটনার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের শাস্তি দাবি করছে।

এদিকে, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আগামী তিন দিনের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে ‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, জাবি শাখা’। সোমবার বিকাল সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচির ঘোষণা দেন সংগঠনটির আহ্বায়ক খান মুনতাসির আরমান।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh