• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভিসির বাসভবনে ভাঙচুর অগ্নিসংযোগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ এপ্রিল ২০১৮, ০৯:০৩

কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থী ও চাকরি প্রার্থীদের আন্দোলনের মধ্যেই রবিবার রাত ১টার দিকে আন্দোলনকারীরা ভাঙচুর চালিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে। পরে বাস ভবনের সামনে রাখা গাড়িতে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধরা।

আন্দোলনকারীরা উপাচার্যের বাস ভবনের ভেতর তছনছ এবং ব্যাপক ভাঙচুর করে। বাস ভবনের শোয়ার ঘর থেকে বাথরুম, রান্নাঘরসহ সবখানে তারা ভাঙচুর চালায়। সে সময় তারা বাস ভবনের সামনে আগুন ধরিয়ে দেয়। এছাড়া বাসভবনের আশপাশেও একাধিক মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়া হয়।
--------------------------------------------------------
আরও পড়ুন : আজ আন্দোলনকারীদের সঙ্গে বসবেন ওবায়দুল কাদের
--------------------------------------------------------

সোমবার সকালে ঢাবি উপাচার্যের বাসভবনে গিয়ে দেখা যায়, পুরো বাড়ি তছনছ হয়ে রয়েছে। আসবাবপত্র ভাঙচুর করা হয়েছে। বাড়ির বিভিন্ন ঘরের মেঝেতে ছড়িয়ে রয়েছে জানালার কাঁচের টুকরা। বাসভবনের সামনের চত্বর থেকে দোতলা পর্যন্ত প্রায় সবকিছুই ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে।

কোটা সংস্কারের দাবিতে রোববার দুপুর থেকে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা। পরে এটি সংঘর্ষে রূপ নেয়। কোটা সংস্কার আন্দোলনকারী ও পুলিশের ধাওয়া -পাল্টা ধাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে।

এসময় হামলায় সাংবাদিকসহ অর্ধশতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। এই ঘটনায় পুরো ক্যাম্পাসে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আন্দোলনকারীদের মধ্যে পুলিশ পাঁচজন শিক্ষার্থীকে আটক করেছে বলে জানা গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অভিযোগ করেন, ক্যাম্পাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের অনুমতি ছাড়াই পুলিশ শিক্ষার্থীদের ওপর আক্রমণ করে।

পুলিশ জানায়, আন্দোলনকারীরা দীর্ঘক্ষণ ধরে রাস্তা বন্ধ করে রেখেছিল। এতে জনগণের ক্ষতি হচ্ছিল। পরে তাদের তুলে দেয়া হয়েছে।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh