• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাদ পড়লেন সতীশ-লেনিন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ অক্টোবর ২০১৬, ১৯:০৬

২০তম কাউন্সিলের মাধ্যমে ঘোষণা করা হয়েছে আওয়ামী লীগের নতুন নেতৃত্ব। পদ পেয়ে যেমন কেউ কেউ আনন্দে আত্মহারা, তেমনি পদ হারিয়েও অনেকে দিশেহারা। আগের কমিটি থেকে বাদ পড়েছেন সভাপতিমণ্ডলীর সদস্য প্রবীণ নেতা সতীশ চন্দ্র রায় এবং নূহ-উল-আলম লেনিন।

তবে এ কমিটির সবচেয়ে আলোচিত বিষয় ছিল সাধারণ সম্পাদক পদে পরিবর্তন। অনেক জল্পনা-কল্পনার পর ওই পদ থেকে বাদ পড়েন দু’বারের সফল সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। যদিও তাকে সভাপতিমণ্ডলীর সদস্য করা হয়। নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হন গেলোবারের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের।

সৈয়দ আশরাফের পাশাপাশি নতুন সভাপতিমণ্ডলীর সদস্যের দায়িত্ব পেয়েছেন রমেশ চন্দ্র সেন, আব্দুল মান্নান খান, পীযূষ কান্তি ভট্টাচার্য, কর্নেল (অব.) ফারুক খান, ড. আব্দুর রাজ্জাক, নুরুল ইসলাম নাহিদ। নতুন গঠনতন্ত্রে সভাপতি, সাধারণ সম্পাদকসহ (পদাধিকারবলে) আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্যের পদ ১৯টি। এর মধ্যে ১৬ জনের নাম ঘোষণা করা হয়েছে। বাকিদের নাম পরবর্তীতে ঘোষণা করা হবে।

নতুন যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আব্দুর রহমান। এছাড়া গেলো বছরের তিন যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, ডা. দীপু মনি ও জাহাঙ্গীর কবীর নানককেও এ পদে রাখা হয়েছে।

আওয়ামী লীগের নতুন কমিটি-

সভাপতি
শেখ হাসিনা (অষ্টমবার)

সভাপতিমণ্ডলীর সদস্য
সৈয়দা সাজেদা চৌধুরী
বেগম মতিয়া চৌধুরী
শেখ ফজলুল করিম সেলিম
মোহাম্মদ নাসিম
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন
রমেশ চন্দ্র সেন
অ্যাডভোকেট সাহারা খাতুন
আব্দুল মান্নান খান
পীযূষ কান্তি ভট্টাচার্য
কাজী জাফরুল্লাহ
কর্নেল (অব.) ফারুক খান
সৈয়দ আশরাফুল ইসলাম
ড. আব্দুর রাজ্জাক
নুরুল ইসলাম নাহিদ

সাধারণ সম্পাদক
ওবায়দুল কাদের (প্রথমবার)

যুগ্ম-সাধারণ সম্পাদক
মাহবুবুল আলম হানিফ
ডা. দীপু মনি
জাহাঙ্গীর কবীর নানক
আব্দুর রহমান।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh