• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কলেজছাত্র রাজীবের চিকিৎসার ব্যয় বহন করছে ঢাকা মেডিকেল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ এপ্রিল ২০১৮, ১৩:৩৪

রাজধানীর কারওয়ান বাজারে দুই বাসের চাপে হাত হারানোর তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেনের চিকিৎসার সমস্ত ব্যয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল বহন করছে। এ ছাড়া বাড়তি যেসব খরচ হচ্ছে, তা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) পরিচালক তার নিজস্ব তহবিল থেকে দিচ্ছেন। রাজীবের চিকিৎসায় সাত সদস্যের একটি বিশেষ মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। জানালেন ঢামেক অর্থোপেডিকস বিভাগের প্রধান ও ওই মেডিকেল বোর্ডের প্রধান ডা. শামসুজ্জামান শাহীন।

আজ (বৃহস্পতিবার) সকালে তিনি এ কথা জানান।

তিনি জানান, আমরা রোগীকে পরীক্ষা করে দেখেছি। তার আরও পরীক্ষা-নিরীক্ষা দিয়েছি। আরও কোনো সমস্যা রয়েছে কি না তা জানতে তার সিটি স্ক্যান করা হয়েছে। বর্তমানে রাজীবের অবস্থা স্থিতিশীল আছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: খালেদা জিয়ার জামিন ২২ এপ্রিল পর্যন্ত
--------------------------------------------------------

বুধবার বেলা আড়াইটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। এর আগে তিনি রাজধানীর শমরিতা হাসপাতালে ভর্তি ছিলেন।

গেলো মঙ্গলবার রাজধানীর বাংলামোটরের দিক থেকে ফার্মগেটমুখী বিআরটিসির একটি দোতলা বাসের পেছনের ফটকে দাঁড়িয়ে গন্তব্যে যাচ্ছিলেন সরকারি তিতুমীর কলেজের স্নাতকের (বাণিজ্য) দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন। হাতটি বেরিয়েছিল সামান্য বাইরে। হঠাৎই পেছন থেকে একটি বাস বিআরটিসির বাসটিকে ওভারটেক করার জন্য বাঁ দিক গা ঘেঁষে পড়ে। দুই বাসের প্রবল চাপে রাজীবের হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে হাসপাতালে নেয়ার পর চিকিৎসকেরা চেষ্টা করেও বিচ্ছিন্ন সে হাতটি রাজীবের শরীরে আর জুড়ে দিতে পারেননি।

এ ঘটনায় দুই বাস চালককে গ্রেপ্তার করেছে শাহবাগ থানা-পুলিশ।

এদিকে, বুধবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানিতে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহুরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ দুই বাসের রেষারেষিতে হাত হারানো তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেনের চিকিৎসা ব্যয় ওই দুই বাস মালিককে (বিআরটিসি ও স্বজন পরিবহন) বহন করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ওই ঘটনায় ক্ষতিগ্রস্ত হাত হারানো রাজীবকে কেন এক কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া হবে না, জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেন।

আরও পড়ুন:

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলেজছাত্রকে মাদক মামলায় ফাঁসানোর অভিযোগ 
চাঁদপুরে কলেজছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
সন্তান কোলে নারীর আত্মহত্যা, বাঁচাতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু
ছাত্রীনিবাস থেকে কলেজছাত্রীর মরদেহ উদ্ধার
X
Fresh