• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চাঁদ উঠলো আকাশে!

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৩ অক্টোবর ২০১৬, ১৭:৩৪

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হলেন ওবায়দুল কাদের। বর্তমান সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী হিসেবে তিনি দায়িত্ব পালন করছেন।

উপমহাদেশের প্রাচীনতম সংগঠনটির ২০তম সম্মেলনের শেষ দিন রোববার কাউন্সিলে এ পদে নির্বাচিত হন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রানিংমেট হিসেবে তার নাম প্রস্তাব করেন সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। এবারের কাউন্সিলে আশরাফ প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হয়েছেন।

আওয়ামী লীগের সদ্য বিদায়ী প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের দলের সাধারণ সম্পাদক হতে যাচ্ছেন। কাউন্সিলের আগে এ নিয়ে দলের ভেতরে ও বাইরে কৌতূহল তুঙ্গে ওঠে। এছাড়া বিভিন্ন যোগাযোগমাধ্যমে চলে তুমুল গুঞ্জন।

এ নিয়ে তিনি বলেন, আকাশে চাঁদ উঠলে সবাই দেখবে।

সম্প্রতি সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন প্রস্তুতির সবশেষ অবস্থা তুলে ধরার সময় সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন ওবায়দুল কাদের।

এছাড়া গেলো কার্যনির্বাহী কমিটির সবশেষ বৈঠকের পর তিনি বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে গ্রিন সিগন্যাল পেয়েছি।

অবশেষে কাউন্সিলে তা-ই কার্যকর হলো।

এদিকে, অষ্টমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

অন্যদিকে, প্রেসিডিয়াম সদস্য হিসেবে সৈয়দ আশরাফুল ইসলাম ছাড়াও ঘোষণা করা হয় সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, রমেশ চন্দ্র সেন, অ্যাডভোকেট সাহারা খাতুন, মোহাম্মদ নাসিম, আব্দুল মান্নান খান, পীযূষ কান্তি ভট্টাচার্য, কাজী জাফরুল্লাহ, কর্নেল (অব.) ফারুক খান, ড. আব্দুর রাজ্জাক, নুরুল ইসলাম নাহিদের নাম।

নতুন যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আব্দুর রহমান। এছাড়া গেলো বছরের তিন যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, ডা. দীপু মনি ও জাহাঙ্গীর কবির নানককেও এ পদে রাখা হয়েছে।

ধারাবাহিকভাবে দু’বার সরকার গঠন করে দেশের উন্নয়নে আমূল পরিবর্তন এনেছে বাংলাদেশ আওয়ামী লীগ। সেই উন্নয়নের জোয়ার আরো গতিশীল করতে দলের পদে রদবদল ঘটানো হলো।

এবারের সম্মেলন নিয়ে দেশের আপামর জনসাধারণ, তৃণমূল থেকে উচ্চ পর্যায়ের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উন্মাদনা বিরাজ করছিল।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh