• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে প্রবেশ নিষেধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ মার্চ ২০১৮, ১৬:৫৩

এইচএসসি ও সমমানের পরীক্ষা ২০১৮ শুরু হচ্ছে আগামী ২ এপ্রিল সোমবার। পরীক্ষা সময় কেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরূপে নিষেধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)

শনিবার দুপুরে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৮ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা আগামী ২ এপ্রিল থেকে ঢাকা মহানগরীর বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরীক্ষা নিশ্চিত করতে ডিএমপি অর্ডিন্যান্সের (অর্ডিন্যান্স নং-ওওও/১৯৭৬) ২৮ ও ২৯ ধারায় কেন্দ্রগুলোর ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এই আদেশ পরীক্ষা চলাকালীন পর্যন্ত বলবৎ থাকবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। পরীক্ষা আগামী ২ এপ্রিল শুরু হয়ে চলবে ১৩ মে পর্যন্ত।

এদিকে গত বুধবার থেকে সারাদেশের সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত এই নির্দেশনা বহাল থাকবে। আইনশৃঙ্খলা বাহিনী বিষয়টি তদারকি করবে।

উল্লেখ্য, এবার ৮ বোর্ডে পরীক্ষায় অংশ নিচ্ছেন ৮ লাখ ৩৮ হাজার ১৪ শিক্ষার্থী। নিবন্ধন করেও পরীক্ষায় অংশ নিচ্ছেন না ২ লাখ ৩২ হাজার ৬৯১ শিক্ষার্থী। মাদরাসা বোর্ডে নিবন্ধন করেন ১ লাখ ১৬ হাজার ১৮২ শিক্ষার্থী। পরীক্ষায় অংশ নিচ্ছেন ৭৯ হাজার ৮০২ জন। কারিগরি বোর্ডে নিবন্ধন করেন ১ লাখ ১৬ হাজার ৮৯৯ শিক্ষার্থী। এই বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নিচ্ছেন ১ লাখ ৫ হাজার ৯৫ শিক্ষার্থী। এবার ছেলেদের সংখ্যা ৬ লাখ ৯২ হাজার ৭৩০ এবং মেয়েদের সংখ্যা ৬ লাখ ১৮ হাজার ৭২৮ জন।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজ, মানতে হবে যেসব সতর্কতা
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার, মানতে হবে যেসব সতর্কতা
ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হলেন যারা
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
X
Fresh