• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

যোগ্য নেতার হাতেই নেতৃত্ব চায় তৃণমূল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ অক্টোবর ২০১৬, ১২:৪১

চলছে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন। এর মাধ্যমেই আসছে দিনের নেতৃত্ব নির্বাচন করবে দলটি। তৃণমূলের নেতা-কর্মীরা চান যোগ্য নেতার হাতে থাক নেতৃত্ব।

শনিবার সকাল ১০টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আসছে দিনে নেতা নির্বাচনে দলের সভানেত্রীর ওপরই আস্থা তৃণমূলের। তাদের আশা, যোগ্য নেতার হাতেই দলের ভার তুলে দেবেন নেত্রী।

চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরি জিপু আরটিভি অনলাইনকে বলেন, আমাদের আশ্রয়স্থল আশা ভরসার প্রতীক বঙ্গবন্ধুকন্যা। তিনি আমাদের অভিভাবক। যাকে যোগ্য মনে করবেন তার হাতেই দলের নেতৃত্ব তুলে দেবেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তেমনি আসছে দিনে দলকে এগিয়ে নিতে যোগ্য নেতার হাতেই পতাকা তুলে দেবেন তিনি। যার বলিষ্ঠ নেতৃত্বে প্রধানমন্ত্রীর রূপকল্প ভিশন ২০২১ বাস্তবায়নের পথ আরো এক দাফ এগিয়ে যাবে।

হবিগঞ্জ সদর উপজেলার যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আরটিভি অনলাইনকে বলেন, আওয়ামী লীগ সৃষ্টির পর থেকে যোগ্য নেতার হাতেই দল পরিচালনা হচ্ছে। এবারো তার ব্যতিক্রম হবে না। সভানেত্রী যোগ্য নেতা বেছে নেবেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী যাকে যোগ্য মনে করবেন তার হাতেই নেতৃত্ব তুলে দেবেন। প্রতিটি কর্মী প্রধানমন্ত্রীর নির্দেশ মেনেই দলকে এগিয়ে নেবে।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ বলেন, দলে নতুন নেতৃত্বের ঘোষণা দিয়েছেন জননেত্রী। তিনিই ঠিক করবেন কাকে নেতৃত্ব দেবেন। আমারা প্রধানমন্ত্রীর ওপর নির্ভরশীল।

মমিনুল হক আরো বলেন, ৭৫’র পর শেখ হাসিনা যেভাবে দলকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়েছেন। একইভাবে আসছে দিনে কর্মীবান্ধব নেতা উপহার দেবেন। সবচেয়ে বড় কথা তার শরীরে বঙ্গবন্ধুর রক্ত আছে। তিনি জানেন কে দলের হাল শক্ত হাতে ধরতে পারবেন।

ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম বলেন, আওয়ামী লীগ একটি সুশৃঙ্খল গণতান্ত্রিক দল। দলের নেতা নির্বাচেনও গণতান্ত্রিক পথ অনুসরণ করবে। দলের প্রয়োজনে যার ভূমিকা বেশি দরকার তার হাতেই নেতৃত্ব ওঠবে।

তিনি আরো বলেন, বিপদের সময় যেসব নেতা-কর্মীরা দলের সঙ্গে ছিল আসছে দিনে তারাই পদ পাবেন।

ক্যান্টনমেন্ট থানা কৃষকলীগের সভাপতি মাসুদুর রহমান আরটিভি অনলাইনকে বলেন, আওয়ামী লীগে সবসময় যোগ্যতার বিচার হয়। এবারো তার ব্যতিক্রম হবে না।

তিনি বলেন, দেশের কল্যাণে দলের জন্য যার অবদান বেশি থাকবে তিনিই নেতৃত্ব পাবেন। বঙ্গবন্ধুর আদর্শের প্রতিটি সৈনিক নতুন অভিভাবকের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।

ঢাকা উত্তর সিটির ২৬ নম্বর ওয়ার্ড কমিশনার ও আওয়ামী লীগ সভাপতি সফি আহমেদ বলেন, দলের সভানেত্রী ৩৫ বছর ধরে শক্ত হাতে দলের নেতৃত্ব দিচ্ছেন। যোগ্যতার বিচারে কে এগিয়ে তিনি তা ভালো করেই জানেন।


এইচটি/
কে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh