• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মৌলভীবাজারের ৪ মানবতাবিরোধী অপরাধীর রায় যেকোনো দিন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মার্চ ২০১৮, ১৭:৪৮

মানবতাবিরোধী অপরাধে দায়ের হওয়া মামলায় মৌলভীবাজার টাউন সিনিয়র কামিল মাদরাসার অবসরপ্রাপ্ত শিক্ষক আকমল আলী তালুকদারসহ ৪ জনের রায় যেকোনো দিন দেয়া হবে।

উভয়পক্ষের যুক্তি উপস্থাপন শেষে মঙ্গলবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি শাহিনুর ইসলামের নেতৃত্বে ৩ সদস্যের ট্রাইব্যুনাল মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণ(সিএভি) রাখেন।

এসময় আকমল আলী তালুকদার(৭৩) উপস্থিত ছিলেন। বাকি ৩ আসামি আব্দুন নূর তালুকদার ওরফে লাল মিয়া, আনিছ মিয়া এবং আব্দুল মোছাব্বির মিয়া পলাতক রয়েছেন। আসামিদের সবাই রাজনগর উপজেলার বাসিন্দা।
--------------------------------------------------------
আরও পড়ুন: হাসপাতালে ৪০ হাজার কর্মচারী নিয়োগ দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী
--------------------------------------------------------

তাদের বিরুদ্ধে একাত্তরে মুক্তিযুদ্ধের সময় হত্যা, গণহত্যা, ধর্ষণ, অপহরণ, আটক, নির্যাতন, গুম, লুণ্ঠন ও অগ্নিসংযোগের মতো মানবতাবিরোধী অপরাধের দুটি ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে।

মামলাটিতে প্রসকিউশনের পক্ষে যুক্তি উপস্থাপন করেন সৈয়দ হায়দার আলী। তার সঙ্গে ছিলেন শেখ মুশফিক কবীর এবং সায়েদুল হক সুমন।

অন্যদিকে আসামি আকমলের পক্ষে ছিলেন আইনজীবী আবদুস সোবহান তরফদার। পলাতক আসামিদের পক্ষে যুক্তি উপস্থাপন করেন রাষ্ট্রনিযুক্ত আইনজীবী আবুল হাসান।

গত বছরের ৭ মে ট্রাইব্যুনালের তৎকালীন চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বে ৩ সদস্যের বিচারিক প্যানেল এই মামলায় অভিযোগ গঠন করে আদেশ দেন।

আরও পড়ুন:

কে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৯ হাজার টাকায় বিক্রি হলো একটি ডিম
বজ্রপাতে প্রাণ গেল জেলের 
বাঁচানো গেল না সোনিয়াকে, বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের সবার মৃত্যু
মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের ৫ জনের মৃত্যু
X
Fresh