• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

‘যেখানে রেখে যাবো সেখান থেকে দেশকে এগিয়ে নিতে হবে’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মার্চ ২০১৮, ০৯:৫৮

আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। তারাই আগামীতে দেশ পরিচালনা করবে। দেশকে এগিয়ে নিয়ে যাবে। আমরা যেখানে রেখে যাবো তোমরা সেখান থেকে দেশকে সামনে এগিয়ে নিয়ে যাবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু-কিশোর সমাবেশে দেয়া ভাষণে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা তোমাদের বিনামূল্যে বই দিচ্ছি, বৃত্তি দিচ্ছি। স্কুল প্রতিষ্ঠা করে দিয়েছি। সেখানে কম্পিউটার ও আধুনিক প্রযুক্তির শিক্ষা দেয়া হচ্ছে। সন্তানের শিক্ষার জন্য এক কোটি ৩০ লাখ মায়ের মোবাইলে টাকা পাঠানো হচ্ছে। তোমরা ঠিকমতো লেখাপড়া করে দেশের ও মা-বাবার মুখ উজ্জ্বল করবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: জাতীয় স্মৃতিসৌধে লাখো মানুষের ঢল
--------------------------------------------------------

প্রধানমন্ত্রী শিশুদের উদ্দেশে আরও বলেন, তোমরা প্রধানমন্ত্রী, মন্ত্রী থেকে শুরু করে বড় বড় বিজ্ঞানী হবে। তোমাদের ভবিষ্যৎ যাতে সুন্দর হয় সেই কামনাই আমরা করি।

শেখ হাসিনা বলেন, মনে রাখবে, আমরা মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি। সেই বিজয়ী জাতির উত্তরসূরি তোমরা। তোমরাই দেশকে গড়ে তুলবে। শিক্ষকদের কথা মেনে চলবে। আর এই দেশকে গভীরভাবে ভালোবাসবে।

তিনি বলেন, শিশু-কিশোররা যেন সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকাসক্তে জড়িয়ে না পড়ে সেদিকে অভিভাবকদের সজাগ থাকাতে হবে।

এর আগে শিশু-কিশোর সমাবেশে লাখো কণ্ঠে ধ্বনিত হয় জাতীয় সংগীত। জাতীয় সংগীতের পর প্রধানমন্ত্রী সালাম গ্রহণ করেন শিশু-কিশোর সমাবেশের নেতার কাছ থেকে। পরে তিনি পায়রা ও বেলুন উড়িয়ে সমাবেশের উদ্বোধন করেন।

আরও পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রীকে ঈদের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মো‌দি
প্রধানমন্ত্রীর ‘আয় আয়’ ডাকে ছুটে এলো খরগোশের দল
শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করালেন শেখ হাসিনা