• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

স্বাধীনতা দিবসে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ মার্চ ২০১৮, ১৫:১৭ | আপডেট : ২৫ মার্চ ২০১৮, ১৫:২৪
আগামীকাল সোমবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সমাবেশ, বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সৌজন্য সাক্ষাৎ উপলক্ষে যান চলাচলে কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ। একইসঙ্গে জাতীয় স্মৃতিসৌধকেন্দ্রিক যানবাহন চলাচলেও কিছু নির্দেশনা দেয়া হয়েছে।

গতকাল শনিবার বিকেলে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্যরা, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিদেশি কূটনীতিক ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন। তাদের সুষ্ঠু যাতায়াত নির্বিঘ্ন করতে ওইদিন ভোর ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত ঢাকা থেকে সাভার জাতীয় স্মৃতিসৌধে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: গৃহকর্মী হত্যায় এএসআই দম্পতির যাবজ্জীবন
--------------------------------------------------------

এজন্য বাস, মিনিবাস, ট্রাক, লরিসহ বড় গাড়িসমূহের চালক/ব্যবহারকারীকে বিকল্প সড়কে চলাচল করতে অনুরোধ করা হলো।

জাতীয় স্মৃতিসৌধের বিকল্প সড়ক

১. গাবতলী আমিনবাজার ব্রিজ সাভার-নবীনগর রোড পরিহার করে বিকল্প রাস্তা হিসেবে ঢাকা এয়ারপোর্ট রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক হয়ে চলাচল করবে।

২. আরিচা-পাটুরিয়া হতে সাভার-আমিন বাজার হয়ে ঢাকাগামী উক্ত যানবাহনসমূহ নবীনগর বাজার হতে বাইপাইল-আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশ করবে।

৩. টাঙ্গাইল হতে আশুলিয়া হয়ে ঢাকাগামী যানবাহনসমূহ কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশ করবে।

স্টেডিয়ামের সমাবেশ রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ উপলক্ষে ট্রাফিক ব্যবস্থা

সোমবার ভোর ৬টা থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত এবং বেলা ১২টা থেকে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শুরু হয়ে শেষ না হওয়া পর্যন্ত ট্রাফিক ব্যবস্থায় পরিবর্তন আনা হয়েছে।

১. জিরো পয়েন্ট হতে গুলিস্তান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সব বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহন প্রবেশ করতে পারবে।

২. সার্জেন্ট আহাদ পুলিশ বক্স হতে ইত্তেফাক মোড় পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

৩. আলিকো গ্যাপ হতে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে।

৪. পার্ক রোডের উত্তর মাথা হতে ইত্তেফাক অভিমুখী কোনো যানবাহন চলাচল করবে না।

৫. দৈনিক বাংলা হতে রাজউক অভিমুখী ও ২৪তলা হতে রাজউক অভিমুখী কোনো বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না।

৬. শাপলা চত্বর ও দৈনিক বাংলা হতে রাজউক-গুলিস্তানগামী বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, প্রেস ক্লাব হয়ে চলাচল (আসা-যাওয়া) করবে কিংবা অন্য কোনো সুবিধাজনক বিকল্প রাস্তা ব্যবহার করতে পারবে।      

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পাঞ্জলি অর্পণ অনুষ্ঠান চলাকালে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছে। যান চলাচলে এই সাময়িক বিঘ্ন ঘটায় দুঃখ প্রকাশ করে ঢাকা মহানগর পুলিশ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

আরও পড়ুন: 

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়