• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থীদের জয়জয়কার

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৩ মার্চ ২০১৮, ০৮:৪২

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির ১৪টি পদের নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১০টিতে বিজয়ী হয়েছেন বিএনপি ও জামায়াতপন্থী আইনজীবীরা। অপরদিকে চারটিতে জয় পেয়েছেন আওয়ামী লীগপন্থীরা।

গেলো বুধ ও বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি পদে পুনঃনির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত (জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য) প্যানেলের প্রার্থী ও বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা জয়নুল আবেদীন। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৩৬৯ টি। একই পদে আওয়ামী লীগ সমর্থিত ইউসুফ হোসেন হুমায়ুন পেয়েছেন ২ হাজার ৩১৫ ভোট
--------------------------------------------------------
আরও পড়ুন: পথচারীদের পেছনে শোঁ শোঁ শব্দে ধেয়ে আসে ওরা
--------------------------------------------------------

সম্পাদক পদে পুনঃনির্বাচিত হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তিনি পেয়েছেন ২ হাজার ৬১৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত শেখ মো. মোরশেদ পেয়েছেন ২ হাজার ১৭৫ ভোট।

এর আগে উৎসবমুখর পরিবেশে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ২০১৮-১৯ সালের নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়। নির্বাচনে ছয় হাজার ১৫২ ভোটারের মধ্যে দুই দিনে সর্বমোট চার হাজার ৮৯৬ জন ভোট দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার দ্বিতীয় দিনে দুই হাজার ২৮৭ জন ভোটার ভোট দেন।

এর আগে গত বুধবার প্রথম দিনে দুই হাজার ৬০৯ জন আইনজীবী ভোট দেন। গতকাল বিকেল পাঁচটায় ভোটগ্রহণ শেষ হয়। এরপর রাত ১০টা থেকে ভোট গণনা শুরু হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে সভাপতি একটি, সহসভাপতি দুটি, সম্পাদক একটি, কোষাধ্যক্ষ একটি, সহসম্পাদক দুটি; সদস্য সাতটি পদসহ মোট ১৪টি পদে এক বছরের জন্য আইনজীবীরা এই নেতৃত্ব নির্বাচন করেন।

আরও পড়ুন:

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আলোকিত কোরআন’ চ্যাম্পিয়ন হাফেজ ইসমাইল
ফ্যানফেয়ারের মেগা ভিডিও কন্টেস্টের বিজয়ীদের পুরষ্কার তুলে দিলেন টেক ব্লগার হিমেল
ড. ইউনূস ইউনেস্কোর পুরস্কার পাননি: শিক্ষামন্ত্রী
লড়াই চলবে, জনগণ বিজয়ী হবেই : মান্না
X
Fresh