বিমান দুর্ঘটনায় নিহত ৩ জনের মরদেহ আসবে বিকেলে

প্রকাশ | ২২ মার্চ ২০১৮, ১০:৩১ | আপডেট: ২২ মার্চ ২০১৮, ১৭:২৩

আরটিভি অনলাইন রিপোর্ট

নেপালে বিমান দুর্ঘটনায় নিহত আলিফুজ্জামান আলিফ, নজরুল ইসলাম ও পিয়াস রায়ের মরদেহ আজ দেশে ফিরবে। 

বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে বৃহস্পতিবার বিকেলে তাদের মরদেহ দেশে ফিরিয়ে আনা হবে।

এদিকে স্থানীয় সময় সকাল ৯টায় নেপাল দূতাবাসে নিহত আলিফুজ্জামান, নজরুল ইসলামের জানাজা সম্পন্ন হয়। এছাড়া নিহত তিনজনের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।  

রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস জানান, দুপুরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মরদেহগুলো পাঠানোর কথা থাকলেও ফ্লাইটটি দুই ঘণ্টা ডিলে হওয়ায় মরদেহগুলো বিকেল ৪টা নাগাদ পৌঁছাবে। 
এরইমধ্যে নেপাল দূতাবাস সকল কাজ সম্পূর্ণ করেছে। মরদেহ বিকেলে পৌঁছালে পররাষ্ট্র মন্ত্রণালয় লাশ গ্রহণ করবে। পরে আত্মীয় স্বজনের কাছে মরদেহ হস্তান্তর করা হবে। 

নিহতদের ক্ষতিপূরণ কবে নাগাদ পাবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ইউএস-বাংলা বীমা কোম্পানির সঙ্গে যোগাযোগ করছে বলে শুনেছি।   

গতকাল বুধবার নিহত আলিফুজ্জামান, নজরুল ইসলাম ও পিয়াস রায়ের মরদেহ শনাক্ত হয়। এর আগে নিহত ২৩ জনের মরদেহ সোমবার দেশে আনার পর আর্মি স্টেডিয়ামে জানাজা শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

এ দুর্ঘটনায় ১০ জন আহত হন। এর মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি আছেন শাহরিন আহমেদ, শাহীন ব্যাপারী, কবির হোসেন, সৈয়দ রাশেদ রুবাইয়াত, সৈয়দা কামরুন নাহার স্বর্ণা, আলীমুন নাহার অ্যানি ও মেহেদী হাসান মাসুম। বাকি তিনজনকে নেপাল থেকেই বিদেশে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। 

গেলো ১২ মার্চ ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হলে ২৬ বাংলাদেশিসহ ৪৯ জন মারা যান।

এমসি/এসএস