• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

অবৈধ সম্পদের অভিযোগে এ কে আজাদকে দুদকের তলব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মার্চ ২০১৮, ১৮:৪১

হা-মীম গ্রুপের মালিক এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) সাবেক সভাপতি এ কে আজাদকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তাকে ৩ এপ্রিল তলব করা হয়েছে।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেন। তিনি বলেন, বুধবার তলবের নোটিশ এ কে আজাদকে পাঠিয়ে দেয়া হয়েছে।

দুদকের পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী সই করা ওই নোটিশে তার বিরুদ্ধে কোটি টাকার কর ফাঁকি দিয়ে ঘোষিত আয়ের বাইরে হাজার কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগের কথা বলা হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘দুদক রাতকানা বাদুড়ের মতো’
--------------------------------------------------------

এর আগে এ কে আজাদের গুলশানের বাড়ি ভেঙে দেয় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। গুলশানের ৮৬ নম্বর সড়কের ১ নম্বর বাড়িতে এ অভিযান চালানো হয়। অভিযানের আগে সকালে বাড়ির বিদ্যুৎ ও গ্যাসসহ বিভিন্ন সেবা সার্ভিসের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। রাজউকের নকশা বহির্ভূত হওয়ায় বাড়িটি ভেঙে দেয়া হচ্ছে। মঙ্গলবার অভিযানে দ্বিতল ওই বাড়ির সামনের দেয়াল, বারান্দা ও একটি ব্যালকনির কিছু অংশ ভেঙে ফেলা হয়েছে। পুরোটাই ভাঙা হবে বলে জানিয়েছেন রাজউকের পরিচালক অলিউর রহমান।

রাজউক সূত্রে জানা যায়, বাড়িটি ১৯৬৪ সালে নির্মিত। একসময় এখানে স্কুল ছিল। বাড়িটি দুই বিঘা জমির ওপর নির্মিত। এ কে আজাদ ১০ থেকে ১২ বছর আগে বাড়িটি কেনেন বলে জানা গেছে। কিন্তু এ কে আজাদ বাড়িটি কেনার পর নিজের নামে রেকর্ড করতে পারেননি।

আরও পড়ুন:

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুদকের মামলায় সাবেক এমপি কাদের খানের চার বছরের কারাদণ্ড 
ব্যাংকের ম্যানেজারসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা
ড. ইউনূসের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ 
স্ত্রীসহ সাবেক এমপির পিএসের বিরুদ্ধে দুদকের মামলা
X
Fresh