• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ক্যাপ্টেন আবিদের স্ত্রীর অবস্থার অবনতি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ মার্চ ২০১৮, ১২:১৪ | আপডেট : ২১ মার্চ ২০১৮, ১২:২০
নেপালে ইউএস-বাংলা এয়ারলাইনসের বিধ্বস্ত বিমানের পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানমের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। বর্তমানে তিনি রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বর্তমানে তিনি সংকটাপন্ন বলে জানিয়েছেন তার চিকিৎসক ডা. বদরুল আলম। গতকাল মঙ্গলবার সকালে অবস্থার অবনতি হওয়ায় নিবিড় পর্যবেক্ষণ ইউনিট থেকে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, বিমান দুর্ঘটনায় স্বামী নিহত হওয়ায় মানসিকভাবে ভেঙে পড়েন আফসানা। এতে রবিবার ভোরে মস্তিষ্কে রক্তক্ষরণ হয় তার। প্রথমে উত্তরার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস হাসপাতালে ভর্তি করেন স্বজনরা।

--------------------------------------------------------
আরও পড়ুন: খালেদার সাজা বাড়াতে প্রস্তুত দুদক
--------------------------------------------------------

কর্তব্যরত চিকিৎসক ডা. সিরাজী শফিকুল ইসলাম জানান, রবিবার রাতে আরেকবার মস্তিষ্কে রক্তক্ষরণ হলে আবারও তার অপারেশন করা হয়। এরপর অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

হাসপাতাল সূত্র জানায়, তাকে ভেন্টিলেটরের সাহায্যে কৃত্রিম উপায়ে অক্সিজেন দিয়ে শ্বাস-প্রশ্বাস (হার্ট) চালু রাখার সর্বোচ্চ চেষ্টা করছেন চিকিৎসকরা। তবে এ ধরনের জটিল রোগীদের কৃত্রিম উপায়ে যতটুকু অক্সিজেন টানার কথা (শতকরা ৯০ ভাগ) সেই কাঙ্ক্ষিত মাত্রার অক্সিজেন টানতে পারছেন না তিনি। ফলে তার মস্তিষ্ক সঠিকভাবে কাজ না করায় শেষ পর্যন্ত তাকে বাঁচিয়ে রাখা আদৌ সম্ভব হবে কিনা, তা নিয়ে সংশয়ে রয়েছেন আইসিইউ চিকিৎসকরা।

গত ১২ মার্চ নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান দুর্ঘটনায় পাইলট আবিদ সুলতানকে আহত অবস্থায় উদ্ধার করা হলেও একদিন পরই চিকিৎসাধীন অবস্থান তিনি মারা যান।

আরও পড়ুন:

এমসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়