• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

আওয়ামী লীগ সম্মেলন

১১ দেশের ৫৫ প্রতিনিধি অংশ নিচ্ছেন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ অক্টোবর ২০১৬, ২১:০৪

আওয়ামী লীগের ২০তম সম্মেলনে ১১ দেশের ৫৫ প্রতিনিধির অংশগ্রহণ নিশ্চিত হয়েছে। জানালেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

তিনি আরটিভি অনলাইনের সঙ্গে আলাপকালে আরো জানান, সম্মেলনের জন্য নৌকার আদলে ১৬৫ ফুট মঞ্চ তৈরি হয়েছে। থাকছে ১৫০ আসন।

নানক জানান, আগত অতিথিদের জন্য ১০০ ভ্রাম্যমান টয়লেট, ২০টি টি-স্টলের ব্যবস্থা থাকছে। প্যান্ডেলের ভেতরে ও বাইরে মিলিয়ে ৪০ হাজার আসন থাকছে। প্যান্ডেল ও এর আশপাশে সুশৃঙ্খলভাবে সম্মেলন উপভোগের জন্য ১৬টি বড় পর্দার ব্যবস্থা থাকছে। এছাড়াও মঞ্চে থাকছে বিরাট থ্রীজি পর্দা।

তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যানের শিশু পার্ক সংলগ্ন প্রবেশপথ দিয়ে প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদ সদস্য ও দলের কেন্দ্রীয় নেতারা এবং ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট সংলগ্ন প্রবেশপথ দিয়ে কূটনীতিক ও বিদেশী মেহমানরা ঢুকবেন।

এছাড়া রমনা কালী মন্দির, রাজু ভাস্কর্য ও চারুকলা ইনস্টিটিউট সংলগ্ন প্রবেশপথ দিয়ে সাধারণ ডেলিগেট, আমন্ত্রিত বিশেষ অতিথি ও সাংবাদিকরা ঢুকবেন। এসময় কেউই সঙ্গে মোবাইল ফোনসহ কোনো ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস বহন করতে পারবেন না।

আওয়ামী লীগের এবারের সম্মেলনে ভারত, ভুটান, নেপাল, শ্রীলঙ্কা, গণচীন, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, রাশিয়া, অস্ট্রিয়া ও ইতালি অর্থাৎ ১১ দেশের ৫৫ প্রতিনিধি আসার ব্যাপারটি নিশ্চিত হয়েছে। আরো ৩টি দেশের প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে তাদের আসার ব্যাপারটি নিশ্চিত হয়নি।

কে/ এসজেড

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোজার আগে নেবেন যেসব প্রস্তুতি
রমজানের আগে যেসব প্রস্তুতি জরুরি
সেনবাগে মোরশেদ আলমের গণসংবর্ধনার সব প্রস্তুতি সম্পন্ন
X
Fresh