• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

নিহত ২৩ বাংলাদেশির জানাজা সম্পন্ন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ মার্চ ২০১৮, ০৯:২৮ | আপডেট : ১৯ মার্চ ২০১৮, ০৯:৫৫
নেপালস্থ বাংলাদেশ দূতাবাসে ইউএস-বাংলা বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত ২৩ বাংলাদেশির প্রথম জানাজা স্থানীয় সময় সকাল পৌনে ৯ টার দিকে সম্পন্ন হয়েছে। এর আগে সকালে বাংলাদেশ দূতাবাসের কাছে ওই মরদেহগুলো হস্তান্তর করা হয়।

আজ দুপুরেই তাদের মরদেহ দেশে আনা হবে এবং বিকাল ৪টায় বিএএফ ঘাঁটি বঙ্গবন্ধু কুর্মিটোলায় মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

সোমবার সকালে নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস বলেন, জানাজার পরপরই মরদেহগুলো এয়ারপোর্টে নিয়ে যাওয়া হবে। সবশেষ তথ্যানুযায়ী তালিকায় শনাক্ত হওয়া মরদেহগুলোই আজই বাংলাদেশে নিয়ে যাওয়া হচ্ছে বলেও জানান তিনি।

--------------------------------------------------------
আরও পড়ুন: খালেদা জিয়ার জামিন স্থগিতাদেশের মেয়াদ বাড়ল
--------------------------------------------------------

এদিকে বিমান দুর্ঘটনায় সবমিলিয়ে ২৩ বাংলাদেশির মরদেহ শনাক্ত করা হয়েছে। নতুন করে শনাক্তরা হলেন- উম্মে সালমা, আঁখি মণি, বেগম নুরুন্নাহার, শারমিন আক্তার, নাজিয়া আফরিন ও এফ এইচ প্রিয়ক।

এর আগে শনাক্ত হয়েছিলেন- বিলকিস আরা, আখতারা বেগম, মো. রকিবুল হাসান, মো. হাসান ইমাম, মিনহাজ বিন নাসির, তামারা প্রিয়ন্ময়ী, মো. মতিউর রহমান, এস এম মাহমুদুর রহমান, তাহারা তানভীন শশী রেজা, অনিরুদ্ধ জামান, রফিক উজ জামান, পাইলট আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ, খাজা সাইফুল্লাহ, ফয়সাল, সানজিদা ও নুরুজ্জামান।

তবে তিনজন বাংলাদেশির ডিএনএ পরীক্ষা করাতে হবে। যাদের ডিএনএ পরীক্ষা করাতে হবে তারা হলেন-নজরুল ইসলাম, পিয়াস রায় ও আলিফুজ্জামান

নেপালে অবস্থানরত বাংলাদেশ মেডিকেল টিমের প্রতিনিধি দলের সদস্য ডা. সোহেল মাহমুদ এসব তথ্য জানিয়েছেন।

উল্লেখ্য, গেলো ১২ মার্চ নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলার একটি বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় ৪৯ জন নিহত হন।

আরও পড়ুন:

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়