• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

নেপাল থেকে মরদেহ আসছে আজ

আরটিভি অনলাইন
|  ১৯ মার্চ ২০১৮, ০৯:০৮ | আপডেট : ১৯ মার্চ ২০১৮, ১১:৩৬
নেপালে বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত ২৩ বাংলাদেশির মরদেহ আজ সোমবার দেশে আনা হচ্ছে। 

দেশে নিয়ে আসার পর সেখান থেকে মরদেহগুলো নেয়া হবে আর্মি স্টেডিয়ামে। এ সময় নিহতদের স্বজনদের বিমানবন্দরে থাকতে বলা হয়েছে।

নেপালে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস সংবাদ সম্মেলনে জানান, বিমান বিধ্বস্তে নিহত ২৬ বাংলাদেশির মধ্যে তিন জনের মরদেহ এখনও শনাক্ত হয়নি। 

ডিএনএ টেস্টের ক্ষেত্রে বাংলাদেশি ফরেনসিক বিশেষজ্ঞরা বলেছেন, সময় লাগবে ১০ দিন আর নেপালিরা বলেছেন তিন সপ্তাহের কথা। সে অনুযায়ী ১০ থেকে ২১ দিন সময় লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

--------------------------------------------------------
আরও পড়ুন: নিহত ২৩ বাংলাদেশির জানাজা সম্পন্ন
--------------------------------------------------------

রোববার ইউএস-বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা আসিফ ইমরান  জানান, সোমবার ভোরে  হাসপাতাল থেকে মরদেহগুলো নেপালে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে নিয়ে যাওয়া হবে। সেখানে জানাজা পর মরদেহ দেশে পাঠানোর প্রক্রিয়া শুরু হবে। নিহতের বিমান বাহিনীর বিমানে করে আনা হবে। 

২৩ বাংলাদেশির মধ্যে রয়েছেন-উম্মে সালমা, আঁখি মনি, বেগম নুরুন্নাহার ও শারমিন আক্তার, নাজিয়া আফরিন ও এফ এইচ প্রিয়ক, -বিলকিস আরা, আখতারা বেগম, মো. রকিবুল হাসান, মো. হাসান ইমাম, মিনহাজ বিন নাসির, তামারা প্রিয়ন্ময়ী, মো. মতিউর রহমান, এস এম মাহমুদুর রহমান, তাহারা তানভীন শশী রেজা, অনিরুদ্ধ জামান, রফিক উজ জামান এবং পাইলট আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ, খাজা সাইফুল্লাহ, ফয়সাল, সানজিদা ও নুরুজ্জামান।

আরও পড়ুন:

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়