• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ময়নাতদন্ত শেষ, সোমবারের মধ্যে পাঠানো হবে মরদেহ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মার্চ ২০১৮, ১৮:২৭

আমরা নিহতদের পরিবারের সাথে কথা বলে যেটা বুঝলাম তারা চান সব মরদেহ যেনো একসাথে দেশে পাঠানোর ব্যবস্থা করি। আগামী সোমবারের মধ্যে মরদেহগুলো পাঠানোর চেষ্টা করছি। বললেন নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস।

শুক্রবার কাঠমান্ডুতে বাংলাদেশ দূতাবাসে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। এসময় সিআইডির ডিএনএ ল্যাবের কর্মকর্তা এএসপি আব্দুস সালাম উপস্থিত ছিলেন।

ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক সোহেল আহমেদ এসময় বলেন, ময়নাতদন্ত শেষ হয়েছে। যে বডি গুলো ফ্রেশ আছে, আগামীকাল থেকে আত্বীয় স্বজনের সাথে কথা বলে তা ক্রস চেক করে প্রাথমিক পরিচয় নিশ্চিত করা হবে। এছাড়া আঙ্গুলের ছাপ, চেহারা, শরীরের বিভিন্ন আইডেন্টি দেখে পরিচয় নিশ্চিত করা হবে। এ প্রক্রিয়ার মধ্যে যেসব মৃতদেহ খালি চোখে দেখে শনাক্ত করা সম্ভব হবে সেগুলো আগামী সোমবারের মধ্যে একযোগে রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় দেশে পাঠানো হবে। আর যেগুলোর পরিচয় জানা যাবে না সেসব মরদেহ ডিএনএ প্রোফাইলে রাখা হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: বেনাপোলে অর্ধকোটি টাকার স্বর্ণ জব্দ
--------------------------------------------------------

সংবাদ সম্মেলনে আগামী রোববার ঢাকার সিআইডির ডিএনএ ল্যাবে নিহতদের আত্মীয়-স্বজনদের যোগাযোগের জন্য অনুরোধ করেন তারা।

এদিকে আহত মেহেদী হাসান, আলমুন নাহার এ্যানি ও সৈয়দা কামরুন্নাহার স্বর্ণা আজ শুক্রবার দেশে ফিরেছেন। বৃহস্পতিবার দেশে ফিরেছেন শেহরিন আহমেদ। এছাড়া বেঁচে যাওয়া দশ বাংলাদেশির মধ্যে কাঠমান্ডুর ওম হাসপাতালে চিকিৎসা নেয়া রিজওয়ানুল হককে বুধবার সিঙ্গাপুরে নিয়ে যান তার বাবা মোজাম্মেল হক। বৃহস্পতিবার বিকেলে ইয়াকুব আলী নামে আহত এক যাত্রীকে কাঠমান্ডু থেকে দিল্লিতে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

আরও পড়ুন:

এমসি /এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খতনার সময় শিশুর পুুরুষাঙ্গ কেটে ফেলল হাজাম, ঢামেকে ভর্তি
রাজধানীতে মদপানে স্কুলশিক্ষার্থীর মৃত্যু
প্রাইভেটকারের ধাক্কায় কারখানার কেয়ারটেকার নিহত
বিদ্যুৎ খাতে সহযোগিতা বাড়াতে ভারত ও নেপালকে প্রস্তাব পাঠিয়েছে বাংলাদেশ 
X
Fresh