• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নেপালে হতাহতদের স্মরণে দোয়া ও প্রার্থনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মার্চ ২০১৮, ১৫:৫৯

নেপালের কাঠমান্ডুতে ইউএস বাংলা এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমান বিধ্বস্তে নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করে সারা দেশে বিশেষ দোয়া ও প্রার্থনা করা হয়েছে। রাষ্ট্রীয়ভাবে এ কর্মসূচি ঘোষণা দেয়া হয়েছিল।

শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নিহতদের আত্মার শান্তি ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও দেশের বিভিন্ন মসজিদে বাদ জুমা বিশেষ মোনাজত করা হয়।

শুক্রবার সকালে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও মহানগর সার্বজনীন পূজা কমিটি।

বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশনও সকালে মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে প্রার্থনার আয়োজন করে।

রাজধানীর কেন্দ্রীয় গির্জা বলে পরিচিত কাকরাইলের সেইন্ট মেরিস ক্যাথেড্রালেও বিশেষ প্রার্থনা করা হয়।
--------------------------------------------------------
আরও পড়ুন: ইউএস-বাংলা বিমান বিধ্বস্ত : দেশে আসছেন আহত আরও ৩ জন
--------------------------------------------------------

এদিকে নিহতদের স্মরণে বৃহস্পতিবার সারা দেশে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান ও ভবনে এবং বিদেশে বাংলাদেশের সব মিশনে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে জাতীয় শোক পালন করা হয়। পাশাপাশি কালো ব্যাজ ধারণ করা হয়।

দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে আসেন এবং গেলো বুধবার সংশ্লিষ্টদের নিয়ে জরুরি বৈঠকে করে বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক পালনের সিদ্ধান্ত নেন। পাশাপাশি শুক্রবার রাষ্ট্রীয়ভাবে দোয়া ও প্রার্থনার সিদ্ধান্ত হয়।

১২ই মার্চ ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস বাংলা এয়ারলাইন্সের যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে নিহত হন ৫১ জন। ইউএস বাংলার বম্বারডিয়ার ড্যাশ কিউ ৪০০ বিমানটিতে মোট ৭১জন আরোহী ছিলেন। এতে বিমানের পাইলট ও ক্রুরা মারা যান। ওই ঘটনায় আহত হন আরও ২০ জন।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক আহত
পাথরঘাটায় শূকরের কামড়ে নারীসহ আহত ৫
দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, আহত ৩০
বিএসএফের গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু
X
Fresh