• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

মেয়র কীভাবে শহর পাহারা দেবে, প্রশ্ন সাঈদ খোকনের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ মার্চ ২০১৮, ২০:৩৪ | আপডেট : ১৩ মার্চ ২০১৮, ২০:৫০
একজন মেয়র কীভাবে শহর পাহারা দেবে বলে প্রশ্ন করলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

মঙ্গলবার বেইলী রোড অফিসার্স ক্লাবে আয়োজিত ‘স্বচ্ছ ঢাকা’ অভিযান সম্পর্কিত এক মতবিনিময় সভায় উপস্থিত ব্যক্তিদের উদ্দেশে এই প্রশ্ন করেন তিনি।

সাঈদ খোকন বলেন, শহরটাকে কেন আমরা ঘর ভাবছি না। নিজের ঘর সবাই পরিষ্কার রাখছি। কিন্তু প্রতিনিয়ত শহরকে অপরিষ্কার করছি। ৫০ শতাংশ মিনি ডাস্টবিন চুরি হয়েছে এবং ভেঙে গেছে। অনেকে আবার এসব ডাস্টবিন নিয়ে ফুলের টপ বানিয়েছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: সুন্দরগঞ্জে লাঙ্গল এগিয়ে
--------------------------------------------------------

তিনি বলেন, কোটি টাকা দিয়ে বাড়ি বানালেও রাবিশ ডাম্পিং স্টেশনে না ফেলে যেখানে সেখানে ফেলে নাগরিক ভোগান্তি ঘটান। এমন কী টয়লেটের লাইটবক্স ভেঙে লাইট চুরে করে নিয়ে যাচ্ছেন। নাগরিকরা এমন হলে কীভাবে শহর পরিষ্কার রাখবো? তাহলে একজন মেয়র কীভাবে শহর পাহারা দেবে?

মেয়র বলেন, পৃথিবীর সবচেয়ে ঘনবসতিপূর্ণ এলাকা এই ঢাকা। অতিরিক্ত জনসংখ্যার জন্য পরিষ্কার রাখতে হিমশিম খেতে হচ্ছে। যতক্ষণ পর্যন্ত নাগরিকরা সচেতন না হয়ে ওঠে, ততক্ষণ পর্যন্ত শহর পরিষ্কার রাখা কঠিন ব্যাপার। এজন্য সবাইকে সচেতন করার চেষ্টা করছি।

এসময় আরও উপস্থিত ছিলেন করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান বর্জ্য ব্যবস্থাপক এয়ার কমোডোর সফিউল আলম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল শেখ সালাহউদ্দিন, শিক্ষা কর্মকর্তা মাইনুল হোসেন। করপোরেশনের ৫টি অঞ্চলের ৪৫০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা এই সভায় অংশ নেন।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন উপলক্ষে ‘স্বচ্ছ ঢাকা’ নামে ১৭ থেকে ২৩ মার্চ পর্যন্ত পরিচ্ছন্ন সপ্তাহ পালন করবে ডিএসসিসি।

আরও পড়ুন: 

কে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়