• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ভয়াল বিমান দুর্ঘটনায় বিশ্ব নেতাদের শোক

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৩ মার্চ ২০১৮, ১৫:২৯ | আপডেট : ১৩ মার্চ ২০১৮, ১৫:৩৭
নেপালে ইউএস বাংলার বিমান বিধ্বস্তের ঘটনায় বিশ্বনেতারা গভীর শোক জানিয়েছেন। টুইটারে ও লিখিত বার্তায় এই ঘটনায় নিহতের পরিবার এবং আহতদের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

এ দুর্ঘটনায় শোক জানিয়েন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক বার্তায় তিনি লিখেছেন, কাঠমান্ডু বিমানবন্দরে বিমান দুর্ঘটনায় প্রাণ হারানো মানুষগুলোর প্রতি আমার গভীর শোক জ্ঞাপন করবেন। আক্রান্তদের পরিবার-বন্ধুদের প্রতি আমার গভীর সমবেদনা ও সহায়তা জানানোর অনুরোধ করছি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

--------------------------------------------------------
আরও পড়ুন: কাঠমান্ডু পৌঁছেছে বাংলাদেশি প্রতিনিধি দল
--------------------------------------------------------

১২ মার্চ সোমবার রাত ৯টা ১১ মিনিটে এক টুইট বার্তায় গভীর শোক প্রকাশ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন, বিমান দুর্ঘটনায় নিহতের ঘটনায় গভীর যন্ত্রণা অনুভব করছি। এই ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর শোক জানাচ্ছি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তার টুইটে লিখেছেন, বিমানের ট্র্যাজেডি দুঃখজনক। নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। এই কঠিন সময়ে বাংলাদেশ ও নেপালের মানুষের জন্য আমাদের প্রার্থনা।

এই দুর্ঘটনায় গভীর শোক জানিয়েছেন সার্ক সচিবালয়ও। বিমান দুর্ঘটনায় তারা বাংলাদেশ ও নেপালের মানুষ এবং সরকারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

উল্লেখ্য, ১২ মার্চ সোমবার ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি বিমান ঢাকা থেকে ছেড়ে গিয়ে দুপুর ২টা ২০মিনিটে নেপালে কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণ করার সময়েই দুর্ঘটনার শিকার হয়। এ পর্যন্ত মৃতের সংখ্যা ৫০ এ দাঁড়িয়েছে।

আরও পড়ুন:

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়