• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিমান দুর্ঘটনা তদন্তে নেপালে ৬ সদস্যের কমিটি

আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ মার্চ ২০১৮, ১২:১৯

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্ত হবার কারণ উদঘাটনে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে দেশটির সরকার। সোমবার রাতে দেশটির প্রধানমন্ত্রীর উপস্থিতিতে মন্ত্রিসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। খবর কাঠমান্ডু ট্রিবিউন।

নেপালের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সাবেক মহাপরিচালক যজ্ঞপ্রসাদ গৌতমের নেতৃত্বে এ কমিটি কাজ করবে। ১৩ মার্চ মঙ্গলবার সকাল থেকে কমিটি কাজ শুরু করেছে।

লেফটেন্যান্ট কর্নেল ডা. রাজীব দেব, ক্যাপ্টেন কে কে শর্মা, সুনীল প্রধান এবং উদ্ধবপ্রসাদ সুবেদীকে তদন্ত কমিটির সদস্য করা হয়েছে।

সংস্কৃতি, পর্যটন ও সিভিল এভিয়েশন মন্ত্রণালয়ের যুগ্মসচিব বুদ্ধি সাগর লামচেহাকে প্যানেলের সদস্য সচিব হিসেবে মনোনীত করা হয়েছে। মন্ত্রিসভার পক্ষ থেকে তদন্ত কমিটিকে দ্রুত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, ১২ মার্চ সোমবার বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইউএস বাংলা এয়ারলাইন্সের ওই উড়োজাহাজটিতে মোট ৭১ জন আরোহী ছিলেন। এর মধ্যে ৬৭ জন যাত্রী ও চারজন ক্রু। যাত্রীদের মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি এবং একজন চীন ও একজন মালদ্বীপের নাগরিক।

আরও পড়ুন:

এপি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আ.লীগের সব রকম কমিটি গঠন ও সম্মেলন বন্ধ’
পর্যটকদের মারধর, এএসপি বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন
ছাত্রলীগ নেতার অন্তরঙ্গ ভিডিও ভাইরাল, কমিটি বিলুপ্ত
সদরঘাটে লঞ্চ দুর্ঘটনায় তদন্ত কমিটি 
X
Fresh