• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর বৈঠক সোমবার

অনলাইন ডেস্ক
  ১১ মার্চ ২০১৮, ২১:১৭

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল (সোমবার) আনুষ্ঠানিক বৈঠকে মিলিত হবেন।

সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, বৈঠকে দ্বিপক্ষীয় সম্পর্ক এবং রোহিঙ্গা সংকটের মতো আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয় নিয়ে আলোচনা হবে।

সিঙ্গাপুরের প্রেসিডেন্টের সরকারি বাসভবন কাম অফিস ইস্তানায় অনুষ্ঠিতব্য এ বৈঠক একঘণ্টা স্থায়ী হবে। বৈঠকের আগে প্রধানমন্ত্রী একই স্থানে সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকুবের সঙ্গে সাক্ষাৎ করবেন।

কর্মকর্তারা জানান, ৬টি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরের মধ্যদিয়ে দ্বিপক্ষীয় আলোচনা শেষ হবে। দুই প্রধানমন্ত্রী স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

এরমধ্যে রয়েছে, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) ও সিঙ্গাপুরের বিনিয়োগকারী প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল এন্টারপ্রাইজ (আইই)’র মধ্যে বিনিয়োগ সহযোগিতা সংক্রান্ত সমঝোতা স্মারক।

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) ও মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এমসিসিআই)’র সঙ্গে সিঙ্গাপুরের ব্যবসায়িক সংগঠন সিঙ্গাপুর ম্যান্যুফ্যাকচারিং ফেডারেশনের মধ্যে পৃথক দু’টি চুক্তি ও সমঝোতা স্মারকও স্বাক্ষরিত হবে।

পাবলিক-প্রাইভেট অংশীদারিত্ব বিষয়ক সমঝোতা স্মারক, এয়ার সার্ভিস ম্যানেজমেন্ট সংক্রান্ত কনফিডেন্সিয়াল সমঝোতা স্মারক, ডিজিটাল লিডারশিপ, ডিজিটাল ইনোভেশন ও ডিজিটাল সরকারে রূপান্তর সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী সিঙ্গাপুরের বিশ্ব ঐতিহ্য স্থান বোটানিক্যাল গার্ডেনে যাবেন। সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে একটি অর্কিডের নামকরণ করা হবে।

পরে তিনি সাংগ্রিলা হোটেলে বাংলাদেশ-সিঙ্গাপুর বিজনেস ফোরামের গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

আগামী ১৪ মার্চ বুধবার প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

আরও পড়ুন:

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মায়ের ইচ্ছাতেই সিঙ্গাপুরে ঈদের ছুটি কাটাচ্ছেন মিম
ঈদের ছুটিতে যেখানে উড়াল দিলেন মিম
সিঙ্গাপুর থেকে স্বল্পমেয়াদে এলএনজি সরবরাহে নীতিগত অনুমোদন দিল সরকার 
চিকিৎসার জন্য সিঙ্গাপুরে সোহেল রানা
X
Fresh