• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

পদ্মা সেতুর তৃতীয় স্প্যান বসছে রোববার

শরীয়তপুর প্রতিনিধি
|  ১০ মার্চ ২০১৮, ২০:২২ | আপডেট : ১১ মার্চ ২০১৮, ১১:২৮
স্বপ্নের পদ্মা সেতু আজ আর স্বপ্ন নয়। পদ্মা সেতু আজ দৃশ্যমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশীয় অর্থায়নে পদ্মা সেতুর কাজ শুরু করেছেন। পদ্মা সেতুর কাজ এখন  দ্রুতগতিতে এগিয়ে চলেছে। ইতোমধ্যে দুটি স্প্যান বসানো হয়েছে।

আগামীকাল রোববার সকালে বসানো হবে পদ্মা সেতুর তৃতীয় স্প্যান। শক্তিশালী ভাসমান ক্রেন তি আনই হাউ এর মাধ্যমে ৩৯ ও ৪০ নং পিলারের উপর বসানো হবে এ স্প্যানটি। শনিবার সকাল থেকে শক্তিশালী ভাসমান ক্রেন তি আন ই হাউ মুন্সীগঞ্জের কুমারভোগের বিশেষায়িত জেটি থেকে স্প্যানটি নিয়ে রওনা হয়েছে।

এ স্প্যানটি বসানোর মধ্য দিয়ে পদ্মা সেতুর কাজ আর একধাপ এগিয়ে যাবে। ইতোমধ্যে ৪১নং পিলারের কাজও শেষ হয়েছে।  সেতু কর্তৃপক্ষ আশা করছেন, চলতি বছরের মধ্যেই পুরো স্প্যান বসানোর কাজ শেষ করে পদ্মা সেতু দৃশ্যমান করে তুলতে পারবেন।

গত ২৯ সেপ্টেম্বর সেতুর প্রথম স্প্যান এবং ২৮ জানুয়ারি দ্বিতীয় স্প্যান বসানো হয়। ইতোমধ্যে পদ্মা সেতুর ৬০ ভাগ কাজ শেষ হয়েছে বলে সেতু কর্তৃপক্ষের দাবি। নির্দিষ্ট সময়সীমার মধ্যে পদ্মা সেতুর কাজ  শেষ হবে বলে আশা করছেন তারা।

এ সেতুর কাজ শেষ হলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে গোটা দেশের যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি হবে। দেশের অর্থনীতিতে যোগ হবে নতুন মাত্রা। পদ্মা সেতুর দুপাড়ে গড়ে উঠবে সিঙ্গাপুর ও হংকংয়ের আদলে বিশ্বমানের শহর। কলকারখানায় ভরে যাবে এ এলাকা। শ্রমজীবী মানুষের কর্মসংস্থানের ব্যাপক সুযোগ সৃষ্টি হবে। সবক্ষেত্রে ব্যবসা বাণিজ্যের ব্যাপক প্রসার ঘটবে বলে আশা করছেন পদ্মাপাড়ের মানুষ।

চায়না মেজরব্রিজ কোম্পানির সাইড প্রকৌশলী হুমায়ুন কবীর বলেন, রোববার সকালে যেকোনো সময় পদ্মা সেতুর তৃতীয় স্প্যানটি বসানো হবে। শনিবার  সকালে মুন্সীগঞ্জ কুমারভোগ জেটি থেকে শক্তিশালী ভাসমান ক্রেন তি আন ই হাউ  স্প্যানটি নিয়ে রওনা হয়েছে।

আরও পড়ুন: 

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়