সিএনজি-অটোরিকশার মেয়াদ বৃদ্ধি আর না: বুয়েট

প্রকাশ | ০৬ মার্চ ২০১৮, ১৯:৩১ | আপডেট: ০৬ মার্চ ২০১৮, ১৯:৫৬

আরটিভি অনলাইন রিপোর্ট

রাজধানী ঢাকা এবং চট্টগ্রাম মহানগরীর সিএনজিচালিত অটোরিকশাগুলোর মেয়াদ আর না বাড়ানোর পরামর্শ দিলো বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলোজি(বুয়েট)।

মঙ্গলবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ(বিআরটিএ) বরাবর পাঠানো এক চিঠিতে বুয়েটের যন্ত্রকৌশল বিভাগ এই সুপারিশ করেছে বলে জানান বিআরটিএ পরিচালক মো. নুরুল ইসলাম। চিঠিটি পাবার পরপরই সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠিয়ে দেয়া হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘বাংলাদেশ থেকে শ্রমিক নেয়া বন্ধ করেনি কুয়েত’
--------------------------------------------------------

এতে বলা হয়েছে, ঢাকা ও চট্টগ্রামমে চলাচলকারী ২০০২ মডেলের সিএনজিচালিত অটোরিকশাগুলোর মেয়াদ গত ডিসেম্বরেই শেষ হয়ে যায়। তিনমাস বাড়ানোর পর এখন শেষ সময় আগামী ৩১ মার্চ। এছাড়া ২০০৩ সালের অটোরিকশাগুলোর মেয়াদ এই বছরের ডিসেম্বরে শেষ হয়ে যাবে। এরপর আর যেন বাড়ানো না হয়।

২০১৬ সালের ২২ নভেম্বর ঢাকা এবং চট্টগ্রামের অটোরিকশার ইঞ্জিন ও গ্যাস সিলিন্ডার প্রতিস্থাপন করে মেয়াদ বাড়ানোর আবেদন করে ঢাকা মহানগর অটোরিকশা মালিক সমিতি ঐক্য পরিষদ। ২০১৭ সালের ২৬ অক্টোবর সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের বৈঠকে এই বিষয়ে আলোচনা হয়।

এই বিষয়ে বুয়েটের পরামর্শ নিয়ে পদক্ষেপ নেয়ার জন্য গত ২ নভেম্বর বিআরটিএ বরাবর চিঠি পাঠায় সড়ক বিভাগ। ১৩ নভেম্বর বুয়েটের যন্ত্রকৌশল বিভাগে চিঠি দিয়ে এই ব্যাপারে তাদের পরামর্শ জানতে চায় বিআরটিএ।

আরও পড়ুন:

কে