• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

জাফর ইকবালের ওপর হামলা স্বতঃপ্রণোদিত : আইজিপি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ মার্চ ২০১৮, ১৮:৪১

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারীদের খুঁজে বের করে তাদেরকে বিচারের মুখোমুখি করা হবে। এখন পর্যন্ত আমরা যা জানি তা হল, হামলাকারী নিজে-নিজেই জঙ্গি মতাদর্শে উদ্বুদ্ধ হয়েছিল। হামলাকারী সেলফ রেডিক্যালাইজড (স্বতঃপ্রণোদিত) হয়ে এ হামলা চালিয়েছে। বললেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

আজ (সোমবার) দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের মাঠে আয়োজিত ‘মাদক ও সন্ত্রাসবিরোধী সমাবেশ এবং কনসার্টে’ প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন আইজিপি।

তিনি বলেন, হামলাকারীকে জিজ্ঞাসাবাদ করার খুব বেশি সুযোগ না হলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদে এমনটিই মনে হয়েছে। আমরা কথা দিচ্ছি, এ ঘটনায় সম্পৃক্ত দোষীদের মূলোৎপাটন করবো

জাফর ইকবাল পুলিশ পরিবারের সদস্য এ কথা উল্লেখ করে আইজিপি বলেন, ‘তার বাবা ছিলেন একজন পুলিশ কর্মকর্তা। তার ওপর আক্রমণের আমরা নিন্দা জানাই। এ ঘটনার তদন্ত শুরু হয়েছে। হামলাকারী অসুস্থ থাকায় তাকে এখনো জিজ্ঞাসাবাদ করা যায়নি। আমরা তার পরিবারের সদস্যদের আটক করেছি।

তিনি বলেন, মাদক প্রতিরোধ শুধু পুলিশের একার দায়িত্ব নয়, এজন্য সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। এটি একটি সামাজিক সমস্যা। তাই একে সামাজিকভাবে মোকাবিলা করতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বক্তৃতা করেন।

আরও পড়ুন:

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অসুস্থ পুলিশ সদস্যদের দেখতে হাসপাতালে আইজিপি
ঈদযাত্রা নির্বিঘ্ন করতে কাজ করছে পুলিশ : আইজিপি
সব ধরনের চাঁদাবাজির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : আইজিপি
পুলিশ মেমোরিয়ালের বেদিতে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির শ্রদ্ধা
X
Fresh