রোহিঙ্গা সংকটে পাশে থাকবে ভিয়েতনাম: প্রধানমন্ত্রী

প্রকাশ | ০৫ মার্চ ২০১৮, ১২:০৬ | আপডেট: ০৫ মার্চ ২০১৮, ১৪:১০

আরটিভি অনলাইন রিপোর্ট

রোহিঙ্গা সংকট এ অঞ্চলের জন্য হুমকি। রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে ভিয়েতনাম। বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে বাংলাদেশ-ভিয়েতমান যৌথ সংবাদ সম্মেলনে শেখ হাসিনা এসব কথা বলেন। এসময় পাশে ছিলেন ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং।

এছাড়া সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু উপস্থিত ছিলেন।

এরআগে ভিয়েতনামের সঙ্গে তিনটি সমঝোতা স্মারক সই করে বাংলাদেশ। তাদের দ্বিপক্ষীয় বৈঠকের পর দুই দেশের মধ্যে মৎস্য ও প্রাণিসম্পদ খাত, যন্ত্রপ্রকৌশল খাতে সহযোগিতা এবং সাংস্কৃতিক বিনিময়ে তিনটি সমঝোতা স্মারক সই হয়।

দ্বিপক্ষীয় বৈঠকের পর প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে দুই নেতার উপস্থিতিতে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: জাফর ইকবালকে দেখতে যাবেন প্রধানমন্ত্রী
--------------------------------------------------------

এর আগে শেখ হাসিনা ও রাষ্ট্রপ্রধান ত্রান দাই কুয়াং দুই নেতার মধ্যে একান্ত বৈঠক হয়। পরে বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক শুরু হয়। যাতে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন শেখ হাসিনা, ভিয়েতনামের পক্ষে নেতৃত্ব দেন সে দেশের রাষ্ট্রপ্রধান ত্রান দাই কুয়াং।

ভিয়েতনামের প্রেসিডেন্ট সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে শেখ হাসিনা তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের আমন্ত্রণে তিনদিনের সফরে রোববার ঢাকায় পৌঁছান ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং। সফর শেষে মঙ্গলবার ত্রান দাই কুয়াংয়ের ঢাকা ছাড়ার কথা রয়েছে।​

আরও পড়ুন:

এমসি/পি