বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ভিয়েতনাম প্রেসিডেন্টের শ্রদ্ধা

প্রকাশ | ০৫ মার্চ ২০১৮, ১১:৫৯ | আপডেট: ০৫ মার্চ ২০১৮, ১২:১৪

আরটিভি অনলাইন রিপোর্ট

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন সফররত ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াং। সোমবার সকাল সাড়ে নয়টার দিকে তিনি ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন।

এর আগে সকাল সাড়ে আটটায় তিনি সাভার জাতীয় স্মৃতিসৌধে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে ত্রান দাই কুয়াং স্মৃতিসৌধে একটি গাছের চারা রোপণ এবং দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন।

এরপর সকাল ১০টায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বসেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এই বৈঠকে কয়েকটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: জাফর ইকবালকে দেখতে যাবেন প্রধানমন্ত্রী
--------------------------------------------------------

তার সফরসূচি অনুযায়ী, এরপর বিকেল সাড়ে তিনটার দিকে জাতীয় সংসদ কমপ্লেক্স পরিদর্শন করবেন ভিয়েতনামের প্রেসিডেন্ট। সেখানে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বৈঠক করবেন। সন্ধ্যা সাড়ে সাতটায় ভিয়েতনামের প্রেসিডেন্ট বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে বৈঠক করবেন। এরপর সেখানে তিনি একটি সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন।

আগামীকাল মঙ্গলবার সকাল নয়টায় ভিয়েতনামের প্রেসিডেন্ট বাংলাদেশ-ভিয়েতনাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ প্রধানের সঙ্গে একটি সৌজন্য সাক্ষাৎ করবেন। তিনি ভিয়েতনাম-বাংলাদেশ বিজনেস ফোরামের এক বৈঠকে যোগ দেবেন এবং পরে ‘ভিয়েতনাম কালচারাল ডেজ ইন বাংলাদেশ’র উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। ওইদিনই তার ঢাকা ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন:

পি