• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘হামলার পর জাফর ইকবাল নিজেই ফোন করে খবর জানান’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ মার্চ ২০১৮, ১৪:৫১

ড. মুহম্মদ জাফর ইকবাল হামলার শিকার হয়ে নিজেই ফোন করে সেই খবর আমাকে জানান। বললেন জাফর ইকবালের স্ত্রী অধ্যাপক ড. ইয়াসমিন হক। তিনি বলেন, হামলার পর তিনি (জাফর ইকবাল) আমাকে বলেন আমি চাই না তুমি টিভি-মিডিয়ার মাধ্যমে সংবাদ পাও। অনেক ব্লিডিং হচ্ছে। পরে যদি কথা বলতে না পারি, সেজন্য তোমাকে ফোন দিয়েছি। তুমি ছাত্রদেরকে বলো তারা যেন উত্তেজিত না হয়।

রোববার ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘নিরাপত্তার ত্রুটি ছিল না, থাকলে হামলাকারী ধরা পড়তো না’
--------------------------------------------------------

ড. ইয়াসমিন বলেন, এ ঘটনায় পুলিশ-প্রশাসন বা সরকার কাউকে দোষারোপ করার সুযোগ নেই। মুক্তমঞ্চের ঘটনার জন্য পুলিশকে দায়ী করা যাবে না। পুলিশ আমাদেরকে ২৪ ঘণ্টাই নিরাপত্তা দেয়। কিন্তু আমরা তো জেলখানায় গিয়ে বসে থাকতে পারি না।

তিনি বলেন, নিরাপত্তা পরিস্থিতি নিশ্চিত করতে দায়িত্ব পালনকালে ঘটনার সময় একজন অফিসারও আহত হয়েছেন। এখানে আমি পুলিশ বা সরকার কাউকে ব্লেম দিচ্ছি না।

তিনি আরও বলেন, জাফর ইকবালের মানসিক অবস্থা ভালো আছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় সর্বোচ্চ চিকিৎসা হচ্ছে। তিনি ২৪ ঘণ্টা চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে থাকবেন। চিকিৎসকরা দর্শনার্থীদের ভিড় না করতে বলেছেন। এ কারণে আমিও সেখানে যাচ্ছি না। প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশের চিকিৎসকরাই তার সেবায় সর্বোচ্চ চেষ্টা করছেন বলে তাকে বিদেশে পাঠানোর প্রয়োজন নেই।

এসময় তিনি দেশবাসীর কাছে ড. জাফর ইকবালের জন্য দোয়া কামনা করেন।

আরও পড়ুন:

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh