• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

জাফর ইকবালের ওপর হামলায় আ.লীগ-বিএনপির নিন্দা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ মার্চ ২০১৮, ২১:১৮

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, খ্যাতনামা লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার নিন্দা জানিয়েছে আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল।

এক বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যার উদ্দেশ্যে কাপুরুষোচিত ছুরিকাঘাত করা হয়েছে। আমরা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি বলেন, জাফর ইকবালের মতো সকলের শ্রদ্ধাভাজন দেশবরেণ্য শিক্ষকের ওপর এই ধরনের হামলা দেশে অশুভ শক্তির অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির ইঙ্গিত বহন করে।

--------------------------------------------------------
আরও পড়ুন: জাফর ইকবাল শঙ্কামুক্ত, প্রস্তুত ৮ ব্যাগ রক্ত
--------------------------------------------------------

তিনি গ্রেপ্তারকৃত যুবকসহ এই ন্যক্কারজনক ঘটনার নেপথ্যে জড়িত সকলের মুখোশ উন্মোচন এবং অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের মহাপরিদর্শকের সঙ্গে কথা বলেন।

ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার নিন্দা জানিয়েছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ।

অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছে বিএনপি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বলেন, আমরা মনে করি যে, এটা আরেকটা চক্রান্ত। যারা দেশে এই ধরনের ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়, এটা তাদেরই চক্রান্ত।

শনিবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় নেতাদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নে এই প্রতিক্রিয়া জানান তিনি।

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনার পর পরই তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তীব্র নিন্দা ও অপরাধীদের দ্রুত বিচারের দাবি জানিয়েছেন।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। একই সাথে তিনি এই হামলার সাথে জড়িত মূল হোতাদের দ্রুত খুঁজে বের করে কঠোর শাস্তির দাবি জানান।

শনিবার বিকেল পাঁচটা ৩৫ মিনিটের দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের অনুষ্ঠানে অধ্যাপক জাফর ইকবালকে ছুরিকাঘাত করেন অজ্ঞাত পরিচয়ের যুবক।

অধ্যাপক জাফর ইকবালকে উদ্ধার করে হাসপাতালের ১১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে সন্ধ্যা ছয়টা ২৭ মিনিটের দিকে তাকে হাসপাতালের অপারেশন থিয়েটারে (ওটি) নেয়া হয়।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য ড. জাফর ইকবালকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হচ্ছে। তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনার প্রস্তুতি চলছে। সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ আরটিভি অনলাইনকে এ তথ্য জানিয়েছেন।

শাবিপ্রবির কোষাধ্যক্ষ ইলিয়াস চৌধুরী আরটিভি অনলাইনকে বলেন, ড. জাফর ইকবাল আপাতত শঙ্কামুক্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন।

আরও পড়ুন:

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh