• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

সীমান্তে মিয়ানমারের অতিরিক্ত সেনা, সতর্ক বিজিবি

অনলাইন ডেস্ক
|  ০১ মার্চ ২০১৮, ১৯:২৮ | আপডেট : ০১ মার্চ ২০১৮, ১৯:৩৬
বান্দরবানের নাইক্ষ্যংছ‌ড়ির তমব্রু সীমান্তে  অতিরিক্ত সেনা মোতায়েন এবং ভারী অস্ত্র, গোলাবারুদ জমায়েত করেছে মিয়ানমার। এ অবস্থায় শক্ত ও সতর্ক অবস্থানে রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জানালেন বিজিবি অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) ব্রিগেডিয়ার জেনারেল মুজিবুর রহমান।  

আজ (বৃহস্পতিবার) বিকেলে বিজিবির সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিজিবি অতিরিক্ত মহাপরিচালক জানান, অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় মিয়ানমার সেনাকে পতাকা বৈঠকের জন্য আহ্বান জানানো হয়েছে।

মুজিবুর রহমান বলেন, বেশ কিছুদিন ধরে ওই এলাকায় মিয়ানমার বর্ডার গার্ড, পুলিশ ও দেশটির সেনাবাহিনী কার্যক্রম চালাচ্ছে। তারা কাঁটাতারের বেড়া দেয়া, কাঁটাতারের বেড়া আরও শক্তিশালী, আয়রন অ্যাঙ্গেল স্থাপন ও উন্নত প্রযুক্তিসম্পন্ন যন্ত্রপাতি স্থাপন করছে। এরই ধারাবাহিকতায় আজ সকাল সাড়ে ১০টার দিকে তুমব্রু সীমান্তে ৩৪ ও ৩৫ নম্বর পোস্টের মাঝামাঝি এলাকায় মিয়ানমার সীমান্তের দেড়শ গজ ভেতরে সেনা সদস্যরা সমাবেশ করেছে।

তি‌নি ব‌লেন, ক‌য়েক‌ দিন ধ‌রেই জি‌রো প‌য়ে‌ন্টে থাকা রো‌হিঙ্গা‌দের ফেরত আস‌তে মানা করছে মিয়ানমারের সেনারা। পাশাপা‌শি ভারী অস্ত্র, গোলা বারুদের সংখ্যাও বা‌ড়ি‌য়েছে।

তিনি বলেন, সীমান্ত এলাকায় ভারী অস্ত্র মোতায়েন, সেনা সমাবেশ করা সীমান্ত নীতির লঙ্ঘন। যে কোনো ধরনের প্রতিকূল পরিস্থিতি হলে বিজিবি সব সময় দেশ মাতৃকার প্রতি নিবেদিত প্রাণ থেকে দায়িত্ব-কর্তব্য পালন করবে।

অ‌তি‌রিক্ত মহাপ‌রিচালক ব‌লেন, এখনও এমন কোনো প‌রি‌স্থি‌তির সৃ‌ষ্টি হয়‌নি যে অন্য বাহিনীর সদস্য‌দের জানা‌তে হ‌বে। ত‌বে মিয়ানমার স্বাভা‌বি‌কের চে‌য়ে অ‌তি‌রিক্ত সেনা সদস্য মোতা‌য়েন ক‌রে‌ছে ব‌লেই আমরা বি‌জি‌বির জনবল বৃ‌দ্ধি ক‌রে‌ছি। কিন্তু প‌রি‌স্থি‌তি আমা‌দের নিয়ন্ত্র‌ণে র‌য়ে‌ছে।

আরও পড়ুন: 

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়