• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

চিকুনগুনিয়া থেকে সতর্ক হতে হবে : খোকন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:০১ | আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:১০
চিকুনগুনিয়ার প্রাদুর্ভাব যেন নগরে ছড়িয়ে না পড়ে, সেজন্য নাগরিকদের আগাম সজাগ ও সতর্ক হতে হবে। আপনাদের বাসার আঙিনায় যদি ঝোপ-ঝাড় থাকে, তাহলে সেগুলো পরিষ্কার রাখবেন। মশার বিস্তার ঘটতে পারে এমন কোথাও যদি পানি জমে থাকে, সেগুলোও পরিষ্কার রাখবেন। বললেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। 

বুধবার ক্র্যাশ প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ভেতরে নিজের হাতে ফগার মেশিন দিয়ে মশার ওষুধ ছিটিয়ে এ কর্মসূচির সূচনা করেন মেয়র।

সাঈদ খোকন বলেন, দেশের অন্য সিটি করপোরেশনের তুলনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মশার উৎপাত কম।

মেয়র বলেন, পুরান ঢাকাসহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অধীনে অনেক এলাকায় মশা নিয়ন্ত্রণে রয়েছে। ধানমন্ডি এলাকায় কিছুটা এবং বনশ্রী, জুরাইন, কামরাঙ্গীচর এলাকায় মশার উপদ্রব রয়েছে। মশা নিয়ন্ত্রণে রাখতে দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষ সবকিছু করবে। সমস্ত জনবল সমস্ত ইকুইপমেন্ট এক জায়গায় জড়ো করে এই ক্র্যাশ প্রোগ্রামে এক একটা জোনে সর্বশক্তি দিয়ে কাজ করব। আমাদের স্বাস্থ্য বিভাগ সম্পূর্ণ প্রস্তুত রয়েছে। আমরা বাড়ি বাড়ি গিয়ে, পাড়া মহল্লায় গিয়ে ওষুধ ছিটিয়ে আসব।

মেয়র সাঈদ খোকন আরও বলেন, মশা প্রজনন ক্ষেত্রগুলোকে আমরা ধ্বংস করে দেব। যাতে মশার উপদ্রব থেকে স্বাচ্ছন্দ্যে বাঁচতে পারি। আগামী ২ সপ্তাহ সিটি করপোরেশনের প্রায় ৩শ’ কর্মী এ কর্মসূচিতে অংশ নেবেন।

২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদুর রহমান রতনসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, বিডি ক্লিনের সেচ্ছাসেবী এবং সিটি করপোরেশনের মশক নিধন কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:

এমসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়