বাংলাদেশ এখন বিশ্বব্যাপী বিরাজমান: প্রধানমন্ত্রী

প্রকাশ | ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ২২:৪৯ | আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:০৭

আরটিভি অনলাইন রিপোর্ট

আমরা যেমন নৌবাহিনীর জন্য সাবমেরিন কিনে সমুদ্রের তলদেশ পর্যন্ত পৌঁছে গেছি। তেমনি স্যাটেলাইট উৎক্ষেপণ করে আকাশে পৌঁছে যাচ্ছি। বাংলাদেশ এখন বিশ্বব্যাপী বিরাজমান। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় সংসদের অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

আগামী এপ্রিলেই বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা এখন মহাকাশে চলে যাচ্ছি। আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছি। যতদূর সম্ভব এটা এপ্রিল মাসের দিকে উৎক্ষেপণ হবে। প্রস্তুত হয়ে গেছে। 
সাধারণত যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে স্যাটেলাইট উৎক্ষেপণ হয়। সেখানে এবার ঝড়-বন্যা হলো, বরফ পড়লো। এই কারণে দেরি হয়েছে। 

এসময় তিনি আরও বলেন, আমরা ইতোমধ্যে আইটি পার্ক নির্মাণ করেছি। সেখানে বহু ছেলে-মেয়েদের কর্মসংস্থান হচ্ছে। আমরা গাজীপুর ও যশোরে হাই-টেক পার্ক করে দিচ্ছি। আমরা জেলায় জেলায় আইটি পার্ক করে দিচ্ছি। রাজশাহীতেও করা হচ্ছে। এর ফলে বহু মানুষের কর্মসংস্থান হবে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় পার্টিকে ধন্যবাদ জানিয়ে বলেন, রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টি সংসদে অত্যন্ত গঠনমূলক আলোচনা করছে, গঠনমূলক সমালোচনা করছে। একটা সময় এদেশে আমি দেখেছি পার্লামেন্টে বিরোধী দলে যারা ছিল, বিশেষ করে বিএনপি যখন ছিল, তখন এই পার্লামেন্টে যে সমস্ত অশালীন কথা বলা হতো যা ভাষায় উচ্চারণ করা যায় না। রওশন এরশাদের নেতৃত্বে বর্তমানে আমাদের বিরোধী দল জাতীয় পার্টি এখানে গঠনমূলক দায়িত্ব পালন করছে। গণতান্ত্রিক চর্চাটা কীভাবে সুষ্ঠুভাবে করা যেতে পারে, তার একটা দৃষ্টান্ত স্থাপিত হয়েছে এই সংসদে। 

আরও পড়ুন:

এসএইচ/এসএস