• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

রাজধানীসহ সারাদেশের নিরাপত্তা জোরদার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ২১:০১

শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে আগামীকাল (বুধবার) রাজধানীসহ সারাদেশের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

মঙ্গলবার ঢাকা কেন্দ্রীয় শহিদ মিনার ও আশপশের এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এক প্রেস ব্রিফিংয়ে একথা জানান র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ।

জঙ্গিদের নেটওয়ার্ক ভেঙে গেছে উল্লেখ করে বেনজীর আহমেদ বলেন, একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহর থেকে দিনভর সারাদেশে কোনও ধরনের জঙ্গি তৎপরতা যেন না হয়, সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখা হবে।

তিনি বলেন, এ জন্য গোয়েন্দা নজরধারী বাড়ানো হয়েছে। নাগরিকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে যা করা প্রয়োজন র‌্যাবের পক্ষ থেকে সবই করা হচ্ছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: আগামী বছর থেকে নতুন পদ্ধতিতে এসএসসি পরীক্ষা
--------------------------------------------------------

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাব মহাপরিচালক বলেন, জঙ্গিদের নির্দিষ্ট কোনও হুমকি নেই। তবুও আমরা সব সময় সতর্ক থাকি। বিষয়টা মাথায় রেখেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

বেনজীর আহমেদ বলেন, রাষ্ট্রীয় অন্যান্য গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে সবসময় তথ্য সংগ্রহ করা হচ্ছে। এছাড়া র‌্যাবের নিজস্ব গোয়েন্দারাও প্রতিনিয়ত জঙ্গিদের গতিবিধির প্রতি নজর রাখছেন।

তিনি আরও বলেন, রাজধানীর কেন্দ্রীয় শহিদ মিনারকে ৫টি সেক্টরে বিভক্ত করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে। শহিদ মিনার এলাকায় আমাদের কন্ট্রোল রুম খোলা হয়েছে। সেখান থেকে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে পুরো এলাকা মনিটরিং করা হবে। এ ছাড়া বোম ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও স্পেশাল ইউনিটও সব সময় প্রস্তুত থাকবে। পোশাকধারী সদস্যের পাশাপাশি সাদা পোশাকেও র‌্যাব সদস্যরা দায়িত্ব পালন করবেন। সার্বক্ষণিকভাবে ওয়াচ টাওয়ারের মাধ্যমে শহিদ মিনার এলাকা পর্যবেক্ষণ করা হবে।

এ সময় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার মুখপাত্র কমান্ডার মুফতি মাহমুদ খান, উপ-পরিচালক মেজর রইসুল আযম মনি, সহকারী পরিচালক মেজর আব্দুল্লাহ আল মেহেদীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:

এসএইচ/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মন্দিরে সিঁদুর পরিয়ে নারীকে ধর্ষণ, অতঃপর....
‘বর্ষবরণ ঘিরে যেকোনো নাশকতা ঠেকাতে প্রস্তুত র‌্যাব’
ঈদের জামাত ঘিরে নিরাপত্তা হুমকি নেই : র‌্যাব ডিজি
ফাঁকা ঢাকায় সর্বোচ্চ সতর্কতায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা
X
Fresh