• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রশ্নফাঁস নিয়ে প্রধানমন্ত্রীর প্রশ্নে যা বললেন ইমরান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:০০

প্রশ্নফাঁস যেন বর্তমানে জাতীয় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বাস্তব শিক্ষার গলার কাঁটা এখন এই প্রশ্নফাঁস।যেন কোনোভাবে এটা বন্ধ করা যাচ্ছে না। এ ঘটনায় সব অঙ্গনে আলোচনা এখন তুঙ্গে।

এমন অবস্থার মুখে গতকাল মঙ্গলবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রশ্ন ফাঁস নতুন কিছু না, কখনও প্রচার হয়, কখনও প্রচার হয় না।

শেখ হাসিনা বলেন, তাহলে বলেন যে টিক মার্কটা (নৈর্ব্যক্তিক) বন্ধ করে দেবো, আপনারা লেখেন আমরা বন্ধ করে দেবো।

প্রধানমন্ত্রী প্রশ্ন করে বলেন, পরীক্ষা শুরুর ২০ মিনিট আগে প্রশ্ন দেয়, এটা তো জানা কথা। এখন সবার হাতে ফোন, কেউ ছবি তুলে দিতে পারে। কিন্তু আমার এই প্রশ্নের উত্তরটা দেন, কেউ কি এটা দেখে উত্তর পড়ে লিখে দিতে পারবে? এতো ট্যালেন্টেড কে আছে?

শেখ হাসিনা বলেন, মন্ত্রী কি নিজে প্রশ্ন পত্র ফাঁস করতে গেছে, না কি সচিব গেছে? কে প্রশ্ন ফাঁস করেছে খুঁজে দেন আমরা শাস্তি দিয়ে দেব।

তিনি বলেন, ২০ মিনিট আগে প্রশ্ন ফাঁস হলে আপনি কি করবেন?

প্রশ্নপত্র ফাঁস নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ প্রশ্নে প্রতিক্রিয়া জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ড. ইমরান এইচ সরকার।

ফেসবুকে তিনি লিখেছেন, মাননীয় প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে জানতে চাইলেন ‘মাত্র ১-২ ঘণ্টা আগে প্রশ্নফাঁস হলে এমন মেধাবী কে আছে যে উত্তর খুঁজে বের করে, পড়ে, উত্তর লিখে আসবে?’’

এতো কঠিন প্রশ্নের উত্তর কি রুম ভর্তি আমাদের শ্রদ্ধেয় সাংবাদিকদের পক্ষে দেয়া সম্ভব? অবশ্য কেন সম্ভব নয় সেই বাস্তবতাটাও আমাদের অজানা নয়। কেউই প্রধানমন্ত্রীকে বলতে পারলেন না, উত্তর খুঁজে বের করার মতো এই কষ্টটুকুও এখন আর বাংলাদেশের শিক্ষার্থীদের করতে হয় না!

এর কারণ হিসেবে তিনি লেখেন, যারা প্রশ্নফাঁস করেন তারা উত্তরপত্রসহ বিলি করেন। ফলে কাউকে আর কষ্ট করে উত্তর খুঁজে মেধাবী হবার চেষ্টা করতে হয় না।

এসআর/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
X
Fresh