• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

সিনিয়র সহকারী সচিব হলেন ১৭৫ ক্যাডার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ২১:২১ | আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ২১:৩৮
বিসিএস(প্রশাসন) ক্যাডারের ১৭৫ জন কর্মকর্তাকে সহকারী সচিব থেকে পদোন্নতি দিয়ে সিনিয়র সহকারী সচিব করা হলো।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মুহম্মদ শাহীন ইমরানের সই করা ‍দুটি আলাদা প্রজ্ঞাপনে তাদের পদোন্নতির কথা জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত একটি প্রজ্ঞাপনে পদোন্নতি পাওয়া ১৬৫ জনের নাম উল্লেখ করে বলা হয়, এসব কর্মকর্তার মধ্যে যারা সিনিয়র স্কেলভুক্ত পদে কর্মরত আছেন, তারা নিজ নিজ পদে একই কর্মস্থলে কর্মরত থাকবেন এবং তাদের নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের মাধ্যমে মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর যোগদানপত্র দাখিল করবেন।

আরও বলা হয়, যারা সিনিয়র স্কেলভুক্ত পদে নেই, তারা বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা(সিনিয়র সহকারী সচিব) হিসেবে মন্ত্রণালয়ের সিনিয়র সচিব  বরাবর যোগদানপত্র দাখিল করবেন এবং পুনরাদেশ না দেয়া পর্যন্ত বর্তমান কর্মস্থলে নিজ নিজ পদে কর্মরত থাকবেন।

আরেকটি প্রজ্ঞাপনে পদোন্নতি পাওয়া ১০ জনের নাম উল্লেখ করে বলা হয়, এসব কর্মকর্তা প্রেষণ বা শিক্ষাজনিত ছুটিতে থাকায় মন্ত্রণালয়ের বিধি অনুবিভাগের ১ জানুয়ারি ১৯৮৪ তারিখের MER(R-II)-S-203/83-2(500) সংখ্যক অফিস স্মারকের 2(a) অনুচ্ছেদ অনুযায়ী তাদের পদোন্নতির আদেশ জারি করা হয়নি। প্রেষণ বা শিক্ষাজনিত ছুটি হতে প্রত্যাবর্তন করে তারা মন্ত্রণালয়ে যোগদান করার পর এই আদেশ জারি করা হবে।

আরও পড়ুন: 

কে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়